ওসমানী হাসপাতালে ফেলে যাওয়া সেই নবজাতককে দত্তক নিলেন পুলিশ দম্পতি

15

স্টাফ রিপোর্টার :
এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ফেলে যাওয়া সেই নবজাতককে দত্তক নিয়েছে পুলিশ দম্পতি। নবজাতককে দত্তক নেয়ার জন্য পুলিশ কনস্টেবল রবিউল আদালতে আবেদন করেন। পরে ২১ মে মঙ্গলবার আদালতের আদেশে ওই নবজাতককে পুলিশ দম্পত্তির কাছে দত্তক দেয়া হয়।
আদালতের কর্মকর্তা আব্দুল ওয়াদুদ জানান, নবজাতক শিশুটিকে নিতে আদালতে আবেদন করেন পুলিশ কনস্টেবল রবিউল হোসেন। তিনি আদালতেই কর্মরত রয়েছেন। আদালত আবেদন বিবেচনা করে শিশুটিকে রবিউলের জিম্মায় দিয়ে দেন।
সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ সেলিম মিঞা এই তথ্য নিশ্চিত করে জানান, নবজাতকটিকে হাসপাতালে ফেলে যায় কে বা কারা। পরে তার বাবা-মায়ের খোঁজ না পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষ থানায় খবর দেয়। এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।
উল্লেখ্য, গত ১৭ মে সকালে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে নবজাতক ওই শিশুটিকে নিয়ে ভর্তি হন এক দম্পতি। হাসপাতালের রেজিস্ট্রারে শিশুটির বাবার নাম শিমুল আহমদ ও মায়ের নাম আয়শা বেগম এবং ঠিকানা শিবগঞ্জ সোনারপাড়া লিখানো হয়। ওইদিন সন্ধ্যায় শিশুটিকে রেখে উধাও হয়ে যান ওই ‘বাবা-মা’। এরপর থেকে নবজাতকটির বাবা-মায়ের খোঁজ পাওয়া যায়নি।