ফিজা ও রসমেলাসহ ৪টি প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা

17

স্টাফ রিপোর্টার :
নগরীর শিবগঞ্জ ও কদমতলী এলাকায় ভেজাল বিরোধী অভিযান চালিয়ে খাদ্য উৎপাদনকারী ফিজা ও রসমেলাসহ ৪টি প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল সোমবার বিকেলে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে এ জরিমানা করা হয়।
সূত্র জানায়, গতকাল সোমবার বিকেল ৩টায় শিবগঞ্জে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তারের নেতৃত্বে অভিযান পরিচালনা করে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সংরক্ষণ ও পণ্যের মূল্য বেশি রাখায় দুটি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা আদায় করেন। অভিযানে শিবগঞ্জস্থ ফিজার শো-রুমে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি সংরক্ষণ ও পণ্যের মূল্য বেশি রাখায় ভোক্তা অধিকার আইনে ৮ হাজারর টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও রসমেলায় নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে খেজুর বিক্রি করায় ভোক্তা অধিকার আইনে ৪ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। খাদ্যে ভেজালবিরোধী এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।
এদিকে, গতকাল সোমবার বিকেল ৩টা থেকে ৪টার মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরতিজা হাসানের নেতৃত্বে নগরীর দক্ষিণ সুরমার কদমতলি এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত ২টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করেন। অভিযানের সময় কদমতলি মুক্তিযোদ্ধা চত্বর এলাকার নিউ পাঞ্জাখানা রেষ্টুরেন্টকে অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রী তৈরীর দায়ে ১০ হাজার টাকা এবং ফয়েজ স্টোরকে নিষিদ্ধ ও মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণের দায়ে ভোক্তা অধিকার আইনে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।