আইনজীবী পরিচয়ধারী প্রতারক আটক

10
আটক প্রতারক।

স্টাফ রিপোর্টার :
সিলেট জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে আইনজীবী পরিচয়দানকারী এক প্রতারককে (টাউড) আটক করা হয়েছে। আটককৃত ব্যক্তির নাম শরীফ উদ্দিন খান। গতকাল রবিবার সকালে আইনজীবী সমিতির নেতারা তাকে আটকের পর কোতোয়ালি থানা পুলিশের হাতে তুলে দেন।
সিলেট জেলা আইনজীবী সমিতি সূত্রে জানা যায়, গোয়াইনঘাট উপজেলার নগরডেংরি এলাকার মঈন উদ্দিন খানের পুত্র শরীফ উদ্দিন খান নিজেকে আইনজীবী পরিচয় দিয়ে বিচারপ্রার্থী ব্যক্তিদের সাথে প্রতারণা করে আসছিলেন। তিনি ফেসবুকে এডভোকেট শরীফ উদ্দিন খান নামে আইডি খুলেও প্রতারণা করছিলেন। যদিও তিনি সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য নন এমনকি বার কাউন্সিলেরও সনদ নেই। জেলা আইনজীবী সমিতির ৩ নং বার হলের সামনে থেকে শরীফ উদ্দিনকে আটক করা হয়।
এ ব্যাপারে সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আহমদ বলেন, সাম্প্রতিক সময়ে আদালত চত্বরে ভুয়া আইনজীবী ও দালালদের উৎপাত বেড়ে গেছে। এদের বিরুদ্ধে গতকাল রবিবার অভিযানে নামে আইনজীবী সমিতি। এ সময় নিজেকে আইনজীবী পরিচয় দেওয়া প্রতারক শরীফকে আটক করা হয়। তাকে কোতোয়ালি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়রিও করা হয়।