বিশিষ্টজনদের সম্মানে মহানগর জামায়াতের ইফতার মাহফিল ॥ রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে দেশব্যাপী ইসলামী জাগরণ তৈরী করতে হবে

53
সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে বিশিষ্টজনদের সম্মানে অনুষ্ঠিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছেন জামায়াতের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল ডা: শফিকুর রহমান।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল ডা: শফিকুর রহমান বলেছেন, বাংলাদেশ ভাল নেই। ৫৬ হাজারের বর্গমাইলের পুরো বাংলাদেশ আজ একটি বৃহৎ কারাগারে পরিণত হয়েছে। এদেশে মা-বোনের ইজ্জতের মূল্য নেই, কৃষকের বেচে থাকার অধিকার নেই, যুব সমাজকে নৈতিকভাবে গড়ে তোলার কোন সুযোগ নেই। এভাবে একটি দেশ চলতে পারে না। আইয়্যামে জাহেলিয়াতকে ধ্বংস করে দিয়ে ইসলাম বিশ্বব্যাপী মানুষের জন্য ইনসাফ প্রতিষ্ঠার জন্য এসেছিল। কুরআন নাযিলের মাস, কুরআনের বিজয়ের মাস মাহে রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে ঐক্য অটুট রেখে এদেশে ইসলামী জাগরণ তৈরীর সুযোগকে কাজে লাগাতে হবে।
ডা: শফিকুর রহমান বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে। কুরআনের পাখি আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদী সাহেবকে কারাগারে আটকে রাখা হয়েছে। অনেক হয়েছে এবার জুলুম-নিপীড়নের পথ থেকে সরে আসুন। সকল রাজবন্দীদের মুক্তি দিন।
তিনি গতকাল শনিবার সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে সাংবাদিক, পেশাজীবি, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও রাজনীতিবিদদের সম্মানে অনুষ্ঠিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের এর সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা সোহেল আহমদের পরিচালনায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত ইফতার মাহফিলটি একটি মিলন মেলায় পরিণত হয়। মাহফিলে বিশিষ্ট আইনজীবি, বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষক, সিলেটে কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মী, কবি, সাহিত্যিক, চিকিৎসক এর পাশাপাশি সমমনা রাজনৈতিক দলের নেতৃবৃন্দের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। মাহফিলে দেশ-জাতির মঙ্গল ও জাতীয় নেতৃবৃন্দের মুক্তি-সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী।
ক্বারী আবুল হাসনাত বেলালের পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচীত মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর ভাষা সৈনিক অধ্যক্ষ মাসউদ খান, জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট বিভাগের আঞ্চলিক দায়িত্বশীল অধ্যাপক ফজলুর রহমান, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস উন নুর, সিলেট জেলা দক্ষিণ জামায়াতের আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, সিলেট মহানগর নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন।
মাহফিলে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. মো ইনামুল হক চৌধুরী, বিশিষ্ট শিক্ষাবিদ লে: কর্ণেল (অব.) সৈয়দ আলী আহমদ ও অধ্যাপক আব্দুল আহাদ, জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য মাওলানা হাবীবুর রহমান, সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর মো: ফখরুল ইসলাম, জেলা দক্ষিণের নায়েবে আমীর মাওলানা লোকমান আহমদ ও সেক্রেটারী মোঃ নজরুল ইসলাম, জেলা উত্তরের সেক্রেটারী মাওলানা জয়নাল আবেদীন, সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি ও কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, জমিয়তের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী, খেলাফত মজলিসের সিলেট মহানগর সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুল হান্নান তাপাদার, এলডিপির সিলেট জেলা সভাপতি সায়েদুর রহমান চৌধুরী রুপা, লেবার পাটির সিলেট মহানগর সভাপতি মাহবুবুর রহমান খালেদ, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি-পার্থ) মোজাম্মেল হোসেন লিটন, জাগপা সিলেট জেলা সভাপতি শাহজাহান আহমদ লিটন, এনডিপি সিলেট জেলা সভাপতি আনিসুর রহমান, জমিয়তের সিলেট মহানগর সহ-সভাপতি মাওলানা মাহমুদুল হাসান, ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মুফতী ফয়জুল হক জালালাবাদী, ইসলামী ঐক্যজোট সিলেট জেলা সভাপতি মাওলানা আসলাম রহমানী ও মহানগর সভাপতি মাওলানা জহুরুল হক, নেজামে ইসলাম পার্টি সিলেট জেলা সভাপতি মুফতী আবু ইউসুফ চৌধুরী, কাউন্সিলার আব্দুর রকিব তুহিন, কাউন্সিলার সোহেল আহমদ রিপন, কাউন্সিলার এবিএম জিল্লুর রহমান উজ্জল, ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল্লাহ আল হোসাইন, জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম, দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আব্দুল কাদের তাপাদার, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ ও সিনিয়র সহ-সভাপতি এনামুল হক জুবের, সিলেট মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী মো: আব্দুর রব, শাহজাহান আলী ও ড. নুরুল ইসলাম বাবুল প্রমুখ। বিজ্ঞপ্তি