এখলাসের সাথে রোজা রাখলে আল্লাহ মাফ করে দিবেন – ডা. মোয়াজ্জেম হোসেন

27
ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগরীর ১৪নং ওয়ার্ডের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছেন কেন্দ্রীয় সদস্য প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান।

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান বলেন, নবী করীম (সঃ) বলেছেন যে ব্যক্তি রমজান মাসে ঈমানের সাথে ও সওয়াবের আশায় রোজা রাখবে তার পূর্ববর্তী গুনাহ সমূহ মাফ করে দেয়া হবে। রোজা গুনাহ হতে বেঁচে থাকার জন্য ঢাল স্বরূপ। রমজান মাস আমাদের সংযম ও বন্ধনের শিক্ষা দেয়। পাপ কাজ থেকে বাঁচতে শিখায়। ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণের শিক্ষা দেয়। তাই রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে নিজের জীবন গড়া ও সমাজের জন্য কাজ করার আহ্বান জানান তিনি।
শুক্রবার (১৭ মে) ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগরীর ১৪নং ওয়ার্ডের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
ইসলামী আন্দোলন ১৪নং ওয়ার্ড সভাপতি মো. শাহাজালাল মিয়ার সভাপতিত্বে আমন্ত্রিত মেহমান ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব নজরুল ইসলাম মুনিম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন মহানগর সভাপতি আলহাজ্ব নজির আহমদ, সহ সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, জেলার সহ সভাপতি মাওলানা রেদওয়ানুল হক চৌধুরী রাজু, ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগর সভাপতি আবু তাহের মিসবাহ, জেলা সভাপতি ফয়জুল হাসান, মহানগর সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আরাফাত, ইসলামী আন্দোলন কোতোয়ালী থানা সভাপতি মো. আনোয়ার হোসেন, সেক্রেটারী আজাদ খন্দকার, মহানগরের সহ দপ্তর সম্পাদক মহসিন আহমদ, ইসলামী যুব আন্দোলন ১৪নং ওয়ার্ডের সভাপতি জাকির হোসেন, সহ সভাপতি আনিসুর রহমান, সাধারণ সম্পাদক আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহিদুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি