ছাতকের সংঘর্ষে মহিলাসহ আহত ৩০

111

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতকের পল্লীতে ভূমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে মহিলাসহ ৩০ ব্যক্তি আহত হয়েছে। গুরুতর আহত ৫ব্যাক্তিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃস্পতিবার বিকেলে উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাও ইউনিয়নের গোয়াসপুর গ্রামের আব্দুল আলী ও আফরোজ আলীর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
জানা যায়, আব্দুল আলীর চারা ভিট বাড়ীতে একই গ্রামের আফরোজ আলীর গরু চড়ানো নিয়ে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। বৃস্পতিবার বিকেলে চারা ভিটে আফরোজ আলী গংরা গরু চড়ালে আব্দুল আলীর লোকজন এতে বাধা দেয়। এ নিয়ে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ঘন্টা ব্যাপী সংঘর্ষে মহিলাসহ উভয় পক্ষের ৩০ লোক আহত হয়। খবর পেয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। সংঘর্ষে গুরুতর আহত মরিয়ম বেগম (৪৫), আফিয়া বেগম (৪২), ইয়াছিন আলী (১৮), জামাল আহমেদ (২৫) ও জাহির আলীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নাজমা বেগম (২২), খুদেজা বেগম (৪০), আব্দুর রশিদ, (৩৫), বাবুল মিয়া (১৮), সিকন্দর আলীসহ অন্যান্য আহতদের স্থানীয় কৈতক হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় আব্দুল আলী বাদী হয়ে ১৪জনের নাম উল্লেখ করে থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে থানারএসআই লিটন চন্দ দাস শুক্রবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন।
মামলার বাদী আব্দুল আলী জানান, আমার চারা ভিট বাড়ীতে আফরোজ আলী, আব্দুর রশিদগংরা গরু চড়ায়ে ফসলি বৃক্ষ নিধনসহ ক্ষতি সাধন করে আসছিল। প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার বিকেলে গরু চড়ালে তাদেরকে বাধা-নিষেধ প্রদান করলে তারা দেশী অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালিয়ে আমাদেও বসতঘর ভাংচুর ও লুটপাট করে।