আবু সিনা ছাত্রাবাস ঐতিহ্যবাহী স্থাপনা হিসেবে ঘোষণা করার সুযোগ নেই – সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি

21
পরিত্যক্ত আবু সিনা ছাত্রাবাস পরিদর্শন করছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এর প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি বলেছেন, সিলেটের আবুসিনা ছাত্রাবাস ঐতিহ্যবাহী স্থাপনা হিসেবে ঘোষণা করার আইনত কোন সুযোগ নেই। কেননা উক্ত স্থাপনা নির্মাণের এখনও একশত বছর হয়নি। দেশে একশত বছরের পুরনো অনেক স্থাপনা রয়েছে যেগুলা ঐতিহ্যবাহী স্থাপনা হিসেবে এখনও ঘোষণা করা হয়নি। আর এটা তো একশত বছরই হয়নি, তো এটাকে ঐতিহ্যবাহী স্থাপনা হিসেবে কিভাবে ঘোষণা করা হবে। তাছাড়া এই ভবন খুবই জরাজীর্ণ ও অত্যন্ত ঝুঁকিপূর্ণ, এটাকে ঐতিহ্যবাহী স্থাপনা হিসেবে সংরক্ষণ করা যাবে না। প্রতিমন্ত্রী আরো বলেন, সিলেটের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য এখানেই হাসপাতাল নির্মাণ করা উচিত।
প্রতিমন্ত্রী ১৭ মে শুক্রবার বিকেল ৪টায় সিলেট নগরীর চৌহাট্টাস্থ পরিত্যক্ত, জরাজীর্ণ আবু সিনা ছাত্রাবাস পরিদর্শনে যান। সিলেট জেলা হাসপাতাল বাস্তবায়ন পরিষদ এর আহবায়ক, সালেহ আহমদ হোসাইন এ সময় মন্ত্রীকে ছাত্রাবাস এর বিভিন্ন কক্ষ ঘুরে ঘুরে দেখান।
এ সময় উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ কামরুল হাসান, সিলেট জেলা প্রশাসক এর কার্যালয়ের সহকারী কমিশনার জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ পরিবেশ উন্নয়ন সংস্থার ভাইস চেয়ারম্যান শেখ সেলিম উদ্দিন আহমদ, মওদুদ আহমেদ, আব্দুল মোতালেব প্রমুখ। বিজ্ঞপ্তি