জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযান ॥ নগরীতে আরো ৮ অবৈধ ট্রাভেল এজেন্সিকে সোয়া লাখ টাকা জরিমানা

10

স্টাফ রিপোর্টার :
তিউনিসিয়ায় নৌকাডুবিতে সিলেটের ২০ জন নিহতের ঘটনায় নড়ে চড়ে বসেছে প্রশাসন। এ ঘটনার পর মানবপাচারে জড়িত অবৈধ ট্রাভেল এজেন্সির বিরুদ্ধে অ্যাকশনে নামে সিলেটের জেলা প্রশাসন।
এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার ৫টি টিম শহরের বিভিন্ন স্থানে অবৈধ ট্রাভেল এজেন্সির বিরুদ্ধে অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। অভিযানে ৮টি ট্রাভেল এজেন্সিকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা ও একজনকে আটক করা হয়। এই দু’দিনের অভিযানে ৩২ প্রতিষ্ঠানকে প্রায় ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
জানা গেছে, গতকাল মঙ্গলবার নগরীর মহাজনপট্টি এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম। অভিযানে ৮টি ট্রাভেল এজেন্সিকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা ও একজনকে আটক করা হয়। এর আগে সোমবার দিনভর অভিযানে বৈধ কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অনিয়মের অপরাধে ২৪টি ট্রাভেল এজেন্সিকে পৌনে ৫ লাখ টাকা জরিমানা করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয় বেশ কয়েক জনকে।
অভিযানে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্সি বাংলাদেশ (আটাব) সিলেটের সভাপতি আব্দুল জব্বার জলিল বলেন, দু’দিনের অভিযানে অনেক অবৈধ ট্রাভেল এজেন্সি মালিকরা প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়েছেন। তবে এ অভিযান অব্যাহত রাখা হবে।