ছাত্রলীগ- স্বেচ্ছাসেবক লীগের মধ্যে আবারও সংঘর্ষ গুলি বিনিময়, দোকান ভাংচুর, পরিস্থিতি থমথমে

579
ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের মধ্যে সংঘর্ষে ভাংচুরকৃত দুটি অফিস ও ঘটনাস্থলে পুলিশের অবস্থান। ছবি- রেজা রুবেল

স্টাফ রিপোর্টার :
নগরীর কুয়ারপার এলাকায় স্বেচ্ছাসেবক লীগের হামলায় ছাত্রলীগ কর্মী আহত হওয়ার ঘটনার জের ধরে গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে আবারও ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষ, গুলিবিনিময় ও দোকান ভাংচুরের ঘটনা ঘটেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার সিনিয়র জুনিয়র নিয়ে সংঘর্ষের রেশ কাটতে না কাটতে মঙ্গলবার আবারও তেলিহাওর ব্লক ছাত্রলীগ ও জেলা স্বেচ্ছাসেবকলীগের আফসর আজিজের গ্র“পের মধ্যে হামলা পাল্টা হামলা হয়। এসময় ছাত্রলীগের অফিস ও সমবায় ভবনসহ কয়েকটি দোকান ভাংচুর করা হয়েছে। তবে এ সংঘর্ষে নয়ন মিয়া (১৭) নামের এক কিশোর আহত হন। সে নগরীর কুয়ারপার এলাকার ৩৪ নম্বর বাসার মৃত দিদার মিয়ার পুত্র।
ছাত্রলীগ নেতা ইমন ইবনে সমরাজ জানান, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আফসর আজিজের নিয়ন্ত্রনাধীন কুয়ারপার গ্র“পের ইয়ামীন, তাজুল ও পলাশের নেতৃত্বে হঠাৎ অতর্কিত হামলা চালানো হয়। এ সময় নয়ন মিয়া গুরুতর আহত হোন। তার মাথায় ধারালো অস্ত্রের আঘাত লেগেছে। আহত নয়ন মিয়া তেলিহাওর ব্লক ছাত্রলীগের কর্মী বলে জানান ছাত্রলীগ নেতা সমরাজ। গুরুতর আহত নয়ন মিয়াকে স্থানীয়রা উদ্ধার করে ওসমানী হাসপাতালে প্রেরন করেছেন।
গুলিবিনিময়ের ঘটনা অস্বীকার করে কোতোয়ালি থানার ওসি (তদন্ত) মো: ছাহাবুল ইসলাম জানান, সোমবার দু’পক্ষের মধ্যে মারামারি হয়েছিল। এ ঘটনার জের ধরে গতকাল মঙ্গলবার রাতে কুয়ারপার এলাকায় দু’পক্ষ আবার মারামারিতে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে সেখানে পুলিশ মোতায়েন রয়েছে।
এদিকে রাত ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা গেছে, দুপক্ষ আবারও অস্ত্রশস্ত্র নিয়ে মহড়া দিচ্ছে। যে কোন সময় বড় ধরণের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে। এ নিয়ে স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসীর মধ্যে চরম উৎকণ্ঠা ও আতংক বিরাজ করছে।