ছাত্রলীগ নেতার বিরুদ্ধে উইমেন্স হাসপাতালের জিডি, শাস্তি দাবি

21

স্টাফ রিপোর্টার :
দায়িত্বরত নারী ইন্টার্ন চিকিৎসক লাঞ্ছিত ও হত্যার হুমকির ঘটনায় ছাত্রলীগ নেতা সারওয়ার হোসেন চৌধুরীসহ অজ্ঞাতনামা কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে সাধারণ ডায়েরী (জিডি) করেছেন সিলেট উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. ফেরদৌস হাসান। তিনি গতকাল শনিবার কোতোয়ালী থানায় গিয়ে এ জিডি করেন। যার নং- ৬১৭ (১১.৫.১৯)। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজের রেজিস্ট্রার ইশফাক জামান।
জিডিতে তিনি উলে¬খ করেন, গত ৯ মে রোগীর পাশ থেকে ভিড় কমাতে বলায় নারী ইন্টার্ন চিকিৎসক নাফিজা আনজুম নিশাতকে হত্যার হুমকি দেন ছাত্রলীগ নেতা সারওয়ার সহ কয়েকজন নেতাকর্মী। গত বৃহস্পতিবার বিকেলে এপেন্ডিসাইটিসের ব্যথা নিয়ে এক রোগী হাসপাতালে আসেন। তার সঙ্গে ছিল ১০ থেকে ১২ জনের একটি দল। এ সময় তাদের রোগীর পাশ থেকে ভিড় কমিয়ে সিনিয়র চিকিৎসকের জন্য অপেক্ষা করতে বলায় তারা ক্ষেপে যায়। অকথ্য ভাষায় গালাগাল শুরু করে। নিজেদের ছাত্রলীগ নেতা পরিচয় দিয়ে তাৎক্ষণিক চিকিৎসা না দিলে হত্যার হুমকি দিতে থাকে। তাদের হুমকিতে বিপন্ন বোধ করায় ডা. নাফিজা অন্য সহকর্মীদের কাছে গিয়ে আশ্রয় নেন। এ সময় সারোয়ার হোসেন চৌধুরী ছুরি দেখিয়ে তাকে তুলে নেওয়ার হুমকি দেন। অভিযুক্ত সারোয়ার হোসেন চৌধুরী নিজেকে দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বলে দাবি করেন।
পুলিশ কর্মকর্তারা বলেছেন, ঘটনার তদন্ত করে সত্যতা পেলে দায়েরকৃত জিডি মামলা হিসেবে গৃহিত হবে।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞার সাথে যোগাযোগ করলে তিনি বলেন, এ ঘটনায় গতকাল শনিবার সিলেট উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্তৃপক্ষ থানায় জিডি করে গেছেন। তিনি বলেন, এখন এ জিডিটি ছায়া তদন্ত করা হবে। এছাড়া আদালতের অনুমতি নিয়েও তদন্ত করার প্রক্রিয়াধীন রয়েছে।