ওসমানীনগরে চাচার হাতে দুই ভাতিজা গুরুতর আহত

29

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
ওসমানীনগরে জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে চাচা কর্তৃক দুই ভাতিজা গুরুতর আহত হয়েছে। আহতরা হলেন, উপজেলার সাদীপুর ইউনিয়নের মোবারকপুর প্রকাশিত আন্দাইরকোনা গ্রামের মৃত ইয়াকুব উল্লার ছেলে মকবুল আলী (২৮) ও ইউসুব আলী (২৫)। স্থানীয়রা আহতদের উদ্ধার করে বালাগঞ্জ স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
আহত মকবুল আলীর পরিবার সূত্রে জানা যায়, উপজেলার সাদীপুর ইউনিয়নের মোবারকপুর প্রকাশিত আন্দাইরকোনা গ্রামের দলিল লেখক নুরুল ইসলাম দীর্ঘদিন ধরে তার ভাতিজার মকবুল আলীর বাড়ির কিছু জায়গা দখল করে আসছেন। উক্ত বিষয় নিয়ে মকুবুল আলী স্থানীয় ভাবে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ মিমাংসার জন্য উদ্যোগ নিলেও নুরুল ইসলাম কোন পাত্তা না দিয়ে জায়গা দখল করে এবং মকবুল আলী ও তার পরিবারের লোকজনকে হামলা-মামলা ও প্রাণনাশের হুমকি প্রদান করেন। এতে মকবুল আলী পূর্বে বিষয়টি নিয়ে থানায় একটি সাধারণ ডায়েরী করেন। পরবর্তীতে স্থানীয় ভাবে বিষয়টির কোন সমাধান না হওয়ায় গত ৬ মে সোমবার মকবুল আলী বাদী হয়ে ওসমানীনগ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের পর গত (৯ মে) বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে মকবুল আলী ও তার ভাই ইউছুব আলী ১৯ মাইল বাজার থেকে বাড়িতে যাওয়া জন্য রওয়ানা দেন। পথিমধ্যে আন্দাইরকোনা জামে মসজিদের পূর্বে আসামাত্র ওৎপেতে থাকা নুরুল ইসলাম (৫৫) তার দুই ছেলে নজরুল ইসলাম (৩২) ও কামরুল ইসলাম (২৫) দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিতভাবে হামলা চালায় মকবুল আলীও ইউছুব আলীর উপর এতে গুরুতর আহত হন মকবুল আলী ও ইউছুব আলী। তাদের আর্তচিৎকারে স্থানীয় লোকজন এসে আহতদেরকে উদ্ধার করে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এ ব্যাপারে ওসমানীনগর থানার এএসআই কামাল ভূমি সংক্রান্ত বিষয়টি অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীদের হামলাম আহতরা বালাগঞ্জ স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছে। চিকিৎসা শেষে আরো একটি অভিযোগ দেওয়া হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।