দক্ষিণ সুরমায় ডাকাতির চেষ্টাকালে ৫ যুবক আটক

36
দক্ষিণ সুরমায় ডাকাতির চেষ্টাকালে আটককৃতরা ও উদ্ধারকৃত সিএনজি অটোরিক্সা।

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা ঢাকা-সিলেট মহাসড়ক থেকে ডাকাতির চেষ্টাকালে ৫ যুবককে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাত ১টার দিকে তেতলী দারোগা বাড়ীর সামনে থেকে তাদেরকে আটক করা হয়। এসময় সিএনজি অটোরিক্সা চালক মোঃ ইরা মিয়া (৩০) নামের এক ব্যক্তিকে হাত বাঁধা ও মুখে কাপড় গুজা অবস্থায় উদ্ধার করা হয়।
আটককৃতরা হচ্ছে- এয়ারপোর্ট থানার ধোপাগুল উমদারপাড়ার আবুল হোসেনের পুত্র বর্তমানে নগরীর ঘাসিটুলা কলাপাড়ার বাসিন্দা মোঃ জাকারিয়া (২১), সুনামগঞ্জের তাহিরপুর থানার রতনশ্রী গ্রামের সুহেল আহমদের পুত্র বর্তমানে একই এলাকার বাসিন্দা তুষার আহমদ (২০), চাঁদপুর সদর থানার ভিঙ্গুলিয়া গ্রামের মঈনউদ্দিন খানের পুত্র বর্তমানে একই এলাকার বাসিন্দা সাগর আহমদ (১৮), সুনামগঞ্জের তাহিরপুর থানার কাউকান্দি গ্রামের ফজলুল হকের পুত্র বর্তমানে নগরী শেখঘঅট কলাপাড়ার বাসিন্দা ছুফায়েল আহমদ (১৯) এবং হবিগঞ্জ জেলার লাখাই থানার বামুই গ্রামের মোঃ লায়েছ মিয়ার পুত্র বর্তমানে ঘাসিটুলা লামাপাড়ার বাসিন্দা খোকন আহমদ আব্দুল্লাহ (১৮)।
জানা গেছে, বৃহস্পতিবার দিবাগত রাত একটার দিকে প্রথমে সিএনজি অটোরিকশাটি ভাড়া নেয় ওই ৫ যুবক। পরে নির্জন স্থান দেখে গাড়ীর চালককে হাত বেঁধে মুখে কাপড় গুঁজে দিয়ে ধারালো চাকু দ্বারা হত্যার চেষ্টা করে তারা। এ সময় টহলরত দক্ষিণ সুরমা থানা পুলিশের মোবাইল পার্টির ইনচার্জ এসআই মোঃ লোকমান হোসাইন ও এএসআই মোঃ এখলাছুর রহমানের নেতৃত্বে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত চাকু, রুমাল ও গামছা জব্দ করা হয়।
এই বিষয়ে চালক মোঃ ইরা মিয়ার লিখিত অভিযোগের প্রেক্ষিতে আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ছিনিয়ে নেওয়া সিএনজিটিও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।