মাসিক অপরাধ সভায় পুলিশ কমিশনার ॥ মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা

50
মেট্রোপলিটন পুলিশের সভায় বক্তব্য রাখছেন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।

স্টাফ রিপোর্টার :
এসএমপি কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম বলেছেন, জনবান্ধব পুলিশি সেবা প্রদানের জন্য এবং সিলেট শহরবাসী যাতে সর্বোচ্চ পুলিশি সেবা পায় সেটা নিশ্চিত করতে হবে। তিনি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন এবং মাদকদ্রব্য উদ্ধার জোরদার করার জন্য করার জন্য সকলের প্রতি আহব্বান জানান। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে নাইওরপুলস্থ এসএমপি’র সদর দপ্তরে মাসিক অপরাধ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, পবিত্র রমজান মাসে রমজানের পবিত্রতা রক্ষার্থে সকলকে নির্বিঘেœ কাজ করার জন্য আহবান জানান এবং নগরীর যানজট নিরসনে ট্রাফিক পুলিশকে নির্দেশনা প্রদান করেন। তিনি উক্ত সভায় মাসের ভালো কাজের জন্য এসএমপি’র কোতোয়ালী থানার এসআই মোঃ কামাল হোসেন সরকার, জালালাবাদ থানার এসআই সুজন তালুকদার, ট্রাফিক বিভাগ সার্জেন্ট শামীম আহমদ, ও এসআই সারোয়ার হোসেন ভূঁইয়াকে অধিক পরিমাণে গ্রেফতারী পরোয়ানা তামিল, মাদকদ্রব্য উদ্ধার, সর্বোচ্চ প্রসিকিউশন দাখিল ও জরিমানা আদায় করার জন্য পুরস্কৃত করা হয়।
অনুষ্ঠিত সভায় এসএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষসহ সকল উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জগণ সহ র‌্যাব-৯ এর প্রতিনিধি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর প্রতিনিধি, হাইওয়ে পুলিশের প্রতিনিধি, বিজ্ঞ মহানগর পিপি জনাব মফুর আলী, পিবিআই সিলেট এর প্রতিনিধি ও সি.আই.ডি সিলেট এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।
এদিকে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় এসএমপি’র পুলিশ লাইনে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত কল্যাণ সভায় পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সকল পুলিশ সদস্যদের কল্যান সংক্রান্ত বিষয়ে মতামত গ্রহণ করেন এবং বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, ভাল কাজ করলে যেমন পুরস্কৃত করা হয় তেমনি খারাপ কাজ করলে তার শাস্তি পেতে হবে। এছাড়াও তিনি সকল পুলিশ সদস্যদের সেবার মানসিকতা নিয়ে দায়িত্ব পালনের জন্য নির্দেশ প্রদান করেন। রমজান মাস উপলক্ষে বিভিন্ন মার্কেট, বাসস্ট্যান্ড ও রেলষ্টেশন এ সাধারণ মানুষের ভীড় লক্ষ্য করা যায়। যাত্রীদের নিরাপত্তা ও নির্বিঘেœ চলাফেরার জন্য সবরকম প্রস্তুতি গ্রহণের জন্য সকল পুলিশ সদস্যদের নির্দেশনা প্রদান করা হয়।