মেয়াদোত্তীর্ণ রসমালাই ও অতিরিক্ত মূল্যে সবজি বিক্রির দায়ে ॥ বনফুল-ফিজাসহ বেশ কিছু প্রতিষ্ঠান থেকে সাড়ে ২৭ হাজার টাকা জরিমানা

38
বনফুলে ভ্রাম্যমান আদালতের অভিযান।

স্টাফ রিপোর্টার :
এবার দক্ষিণ সুরমা ও ইসলামপুরে বনফুল এন্ড কোং ও ফিজা এন্ড কোং এর শাখাসহ বেশ কিছু প্রতিষ্ঠানে পৃথক ভেজাল বিরোধী অভিযান চালিয়ে সাড়ে ২৭ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসব প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ খাদ্য, অনুমোদনহীন ও অতিরিক্ত দামে পণ্য বিক্রি, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি এবং মূল্য তালিকা না থাকায় এ জরিমানা করা হয়।

সবজি বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান।

সংশ্লি¬ষ্ট সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার বিকেলে বনফুলের মেয়াদোত্তীর্ণ রসমালাই রাখার দায়ে দক্ষিণ সুরমার চন্ডিপুল শাখায় অভিযান চালিয়ে ৭ হাজার টাকা জরিমানা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। এছাড়া অভিযানে অনুমোদনহীন পণ্য বিক্রির দায়ে চন্ডিপুল এলাকার আইডিয়াল স্টোরকে ২ হাজার টাকা এবং অতিরিক্ত দামে সবজি বিক্রি করায় ৫শ’ টাকা জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ ২০০৯ এর বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়। পবিত্র রমজান উপলক্ষে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।
এদিকে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অপর একটি টিম গতকাল বৃহস্পতিবার বিকেল ৩ টার দিকে নগরীর ইসলামপুরস্থ ফিজা এন্ড কোং এর শাখায় অভিযান চালায়। এ সময় অভিযানে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে সবজিসহ বিভিন্ন পণ্য বিক্রি করায় ফিজাকে ১০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার।
এছাড়া একই এলাকার মৌমিতা রেস্টুরেন্টকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও বিক্রির দায়ের ৩ হাজার টাকা এবং মূল্য তালিকা না থাকায় বিসমিল¬াহ স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার।