বিশ্ব রেডক্রিসেন্ট দিবস পালিত ॥ রেড ক্রিসেন্ট মানবতার স্বার্থে কাজ করে

21
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট এর উদ্যোগে বিশ্ব রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস উপলক্ষে নগরীতে বর্ণাঢ্য র‌্যালী।

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে সারা বিশ্বের ন্যায় সিলেটেও রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের উদ্যোগে আন্তর্জাতিক রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে সিলেট রেডক্রিসেন্ট ইউনিটে জাতীয় পতাকা ও রেডক্রিসেন্টের পতাকা উত্তোলন করা হয়। এরপর রেডক্রিসেন্ট সোসাইটি মাতৃমঙ্গল হাসপাল থেকে এক বর্ণাঢ্য র‌্যালি

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট এর উদ্যোগে বিশ্ব রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী।

বের করা হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাসপাতাল প্রাঙ্গণে এসে শেষ হয়। র‌্যালিশেষে হাসপাতালের হল রুমে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আবদুর রহমান জামিলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা.মোর্শেদ আহমদ চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট খন্দকার সিপার আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান উপস্থিত ছিলেন। কার্যকরী পরিষদের সদস্য সাইফুর রহমান খোকনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশ নেন ও উপস্থিত ছিলেন সিলেট ইউনিটের কার্যকরী পরিষদ সদস্য ফেরদৌস চৌধুরী রুহেল, শমসের জামাল, মজির উদ্দিন, সুয়েব আহমদ, সিলেট চেম্বারের পরিচালক ফালাহ উদ্দিন আলী আহমদ, পরিচালক মুশফিক জায়গীরদার, বীরমুক্তিযোদ্ধা আবদুল খালিক, সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি এম.এ. হান্নান, সমাজসেবী আজহার উদ্দিন জাহাঙ্গীর, মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, স্বেচ্ছাসেবক লীগ নেতা জালাল উদ্দিন কয়েস, মোহাম্মদ হানিফ, নূরুল ইসলাম সোহেল, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাবেক সভাপতি আবদুল বাতিন ফয়সল, সাবেক সভাপতি শেখ আশরাফুল আলম নাসির, বর্তমান সভাপতি মামুন হাসান, সাধারণ সম্পাদক শংকর দাস, সমাজসেবী তাজউদ্দিন খান আলম, মহসিন আহমদ চৌধুরী, অরুপ শ্যাম বাপ্পী, আবদুল বাসিত রোম্মান, নজমুল আলম রুমেল, এনামুল হক চৌধুরী সোহেল, সায়মন মিয়া, গুলজার আহমদ জগলু, এবং কর্মকর্তাদের মধ্যে রেডক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালের পরিচালক ডা. সুধাময় মজুমদার, সহকারী পরিচালক মফিজ আহমদ, মুজিব-জাহান রেডক্রিসেন্ট রক্ত কেন্দ্র-এর ইনচার্জ ডা. মো.আবু সালেহ খান, সিলেট ইউনিটের ইউনিট অফিসার কাওসার আহমদ, প্রশাসনিক কর্মকর্তা পার্থ সারথী দাস প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ভিসি ডা. মোর্শেদ আহমদ চৌধুরী বলেন, রমজান হচ্ছে সিয়াম সাধনার মাস। অন্যায়কে ঘৃণা করে পাপ কাজ থেকে বিরত থেকে সৎ পথে নিজেকে পরিচালিত করতে হবে। রেড ক্রিসেন্ট মানবতার স্বার্থে কাজ করে। মানুষের বিপদের সময় তাদের পাশে দাঁড়ানো রেড ক্রিসেন্ট সদস্যদের মূল কাজ। তাই পারস্পরিক ভ্রাতৃত্ব সৃষ্টির মাধ্যমে সম্মিলিতভাবে মানব সেবায় নিবেদিত থাকতে হবে। বিজ্ঞপ্তি