কলবাখানীতে দিন-দুপুরে গ্রীল ভেঙে আইনজীবীর বাসায় চুরি

16

স্টাফ রিপোর্টার :
নগরীর কলবাখানী আবাসিক এলাকায় এক আইনজীবীর বাসার গ্রীল ভেঙে ল্যাপটপ ও টাকাসহ মূল্যবান জিনিসপত্র চুরি হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশন ও সিলেট জেলা বারের আইনজীবী কানন আলমের বাসায় (কলবাখানী বাসা নং ৩৪) এ ঘটনা ঘটে।
কানন আলম জানান, মঙ্গলবার বিকেলে কোর্ট থেকে বাসায় ফিরে তিনি দেখতে পান বাসার দক্ষিণ দিকের জানালার গ্রীল কেটে ঘরের ভিতর ঢুকে মূল্যবান জিনিসপত্র চুরি করা হয়েছে। চুরি যাওয়া জিনিসের মধ্যে একটা এইচপি ব্রান্ডের ল্যাপটপ এবং নগদ ৪৫ হাজার টাকা রয়েছে। আইনজীবী কানন আলম আরো জানান, বাসার নিচতলার একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে আমি ও আমার ভাই সারোয়ার তুহিন থাকতাম। সারাদিনই সাধারণত বাসা খালি থাকে। এ সুযোগে বাসায় চুরি হয়েছে। দুপুরের দিকে কিছু লোককে বস্তা ও ঝাড়ু নিয়ে বাসার ভিতরে পরিষ্কার করতে দেখেছেন বলেও এলাকার কয়েকজন জানিয়েছেন।
তিনি বলেন, আমি তাৎক্ষণিকভাবে আমার সিনিয়র সিলেট জেলা বারের সাধারণ সম্পাদক হোসেন আহমদকে জানালে তিনি এয়ারপোর্ট থানাকে অবগত করেন। পরে থানা থেকে পুলিশের একটি দল এসে বাসা পরিদর্শন করে যায়। স্থানীয় কাউন্সিলর ও এলাকার মুরব্বীদের সাথে কথা হয়েছে। দ্রুত এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের করা হবে।
এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম শাহাদাৎ হোসেন জানান, আইনজীবীর বাসায় চুরির ঘটনা জানতে পেরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মামলা নিয়ে আসলে আমরা আইনগত ব্যবস্থা নেব এবং পুলিশ জড়িতদের খোঁজে বের করবে বলে জানান তিনি।