জাফলংয়ে পানির পাম্প মেরামত করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু

19
জাফলংয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহতদের মধ্যে একজন।

কে.এম.লিমন গোয়াইনঘাট থেকে :
গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে পানির পাম্প মেরামত করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ জন নিহত হয়েছে। নিহতরা হলেন, নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ উপজেলার সিমরাইল এলাকার আউয়াল মিয়ার ছেলে খোকন মিয়া (১৯) ও হবিগঞ্জ জেলার আজমেরিগঞ্জ উপজেলার নগর গ্রামের আহের মিয়ার ছেলে ইকবাল হোসেন (১৮)। গতকাল সোমবার দুপুরে জাফলংয়ের পানামার ক্রাশিং জোন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জাফলংয়ের পানামার জোন এলাকায় ফাহিমা ষ্টোনক্রাশার নামক পাথর ভাঙ্গার ক্রাশার মেশিনের পানি উত্তোলনের বিকল একটি পাম্প মেরামত করতে কুয়ার ভেতরে নামেন ওই মেশিনেরি অপারেটর ইকবাল। এ সময় বিদ্যুতের তারে আটকে যায় সে। তাকে উদ্ধারে পার্শ্ববর্তী অপর আরেকটি জমির ক্রাশার মেশিনের অপারেটর খোকন মিয়া এগিয়ে গেলে তিনিও বিদ্যুতায়িত হন। এতে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। খবর পেয়ে থানার পুলিশ ও ফায়ার সার্ভিস জৈন্তাপুর স্টেশনের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে কুয়ার ভেতর থেকে দু’জনের লাশ উদ্ধার করেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায় জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে কুয়া থেকে দু’জনের লাশ উদ্ধার করা হয়েছে। লাশ দুটির ময়না তদন্ত শেষে আইনি প্রক্রিয়ায় তাদের স্বজনদের কাছে হন্তান্তর করা হবে।