সিলেট প্রেসক্লাবে চিকিৎসকের সংবাদ সম্মেলন ॥ ভূমিখেকো শাকুর সিদ্দিকী ও সন্ত্রাসী ডালিম আমার জায়গা দখল করে প্রাণে মারার হুমকি দিচ্ছে

16

স্টাফ রিপোর্টার :
সিলেট শহরতলীর শাহপরাণ বাইপাসের পূর্ব পাশে বহর এলাকায় এক চিকিৎসকের ক্রয়কৃত জমি দখলের অপচেষ্টা করছে ভূমিখেকো একটি চক্র। এক্ষেত্রে জনসমর্থন আদায়ের কৌশল হিসেবে তারা সেখানে মা খাদিজা নামে একটি মসজিদের সাইনবোর্ডও টানিয়ে দিয়েছে। তাছাড়া ভূমির মালিকের কাছে ২০ লাখ টাকা চাঁদাও দাবি করছে চক্রটি।
রবিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন ভূমির মালিক সিলেটের বিয়ানীবাজার উপজেলার মোল্লাপুর গ্রামের ডা. মো. ফারুক উদ্দিন। তিনি নর্থইস্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের হৃদরোগ বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্বে রয়েছেন।
লিখিত বক্তব্যে এ চিকিৎসক দাবি করেন, বহর এলাকায় তার ক্রয়কৃত ৬০ শতক ভূমি প্রবাসী শাকুর সিদ্দিকী ও তার সহযোগীরা দখল করার চেষ্টা করতেছে। একই সাথে এ চক্র তাকে প্রাণনাশসহ চরম ক্ষতির হুমকিও দিচ্ছে। এজন্য তাদের কবল থেকে ভূমি রক্ষাসহ জানমালের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আমি সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন তিনি।
তিনি বলেন, দাবিকৃত চাঁদা না পাওয়ায় শাকুর সিদ্দিকীর নির্দেশনায় মুজিবুর রহমান ডালিম একদল সন্ত্রাসী নিয়ে গত ১৯ মার্চ আমার ভূমিতে নির্মিত আধাপাকা ঘর ভাঙতে যায়। এ সময় সেখানে তার কাছে কারণ জানতে চাইলে সে বলে, এ ভূমি দখল করে দিলে শাকুর সিদ্দিকি তাকে ২০ লাখ টাকা দেবে এবং এই ভূমিতেই তার নির্দেশে তারা মা খাদিজা নামে একটি মসজিদ নির্মাণ করবে। এ সময় তারা আমায় হুমকিও দেয়। এর প্রেক্ষিতে আমি শাহপরাণ থানায় সাধারণ ডায়রী করি (জিডি ৭৯৯ তারিখ-২০ মার্চ২০১৯)। এ জিডির খবর পেলে ডালিম বিষয়টি আপোষ করার প্রস্তাব দিলে আমি তা সরল মনে মেনে নেই। এবং সেখানে নতুন ঘর নির্মাণের জন্য বেশ কিছু রড়, সিমেন্টসহ নির্মাণসামগ্রী গোদামজাত করি। কিন্ত গত ২২ এপ্রিল দুপুরে তারা ওই ভূমিতে বাউন্ডারী ও ঘরের মালামাল ভাংচুর করে এবং আমার নামের সাইনবোর্ড ভেঙ্গে ফেলে দিয়ে নতুন করে ‘মসজিদের নামে’ সাইনবোর্ড টানিয়ে দেয়। ঘরের তালা ভেঙ্গে মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতি সাধন করে। এ সময় আমি বাধা দিলে প্রাণে মারার হুমকি ও অকথ্য ভাষায় গালিগালাজসহ তান্ডব সৃষ্টি করে। ফের ২০ লক্ষ টাকা চাঁদা দাবি করে, না দিলে প্রাণে মারার হুমকি দিচ্ছে। পরে তিনি শাহপরান থানায় মামলা দায়ের করেন।
তিনি বলেন, ‘এ ভূমি ক্রয়ের পর থেকে তিনি ভোগ দখলে থাকলেও শাকুর সিদ্দিকির নির্দেশে মুজিবুর রহমান ডালিম ও জসিম উদ্দিন গংরা বার বার এ ভূমি দখলের অপচেষ্টায় লিপ্ত। তারা ভূমি পাহারাদারকেও প্রাণনাশের হুমকি দিচ্ছে পাশাপাশি আমার চরম ক্ষতি করবে বলে এলাকায় বলে বেড়াচ্ছে। মাটি ভরাট করার পর উক্ত ভূমির মূল্য বেড়ে যাওয়ায় জনসমর্থন আদায়ের কৌশল হিসেবে তারা মসজিদের নাম করে তা দখলের চেষ্টা করছে। তাদের অত্যাচার এবং হুমকিতে আমরা স্বাভাবিক জীবন যাপনও করতে পারছি না। এমতাবস্থায় এ ভূমিখেঁকো চাঁদাবাজ, সন্ত্রাসীদের কবল থেকে আমার ক্রয়কৃত ভূমি রক্ষা এবং জানমালের নিরাপত্তায় সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন তিনি।