আন্তর্জাতিক ধাত্রী দিবসে এফআইভিডিবি’র আলোচনা সভা ও র‌্যালী

19
(এফআইভিডিবি) প্রশিক্ষণ কেন্দ্র ও সিলেট নার্সিং কলেজের যৌথ উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিভিল সার্জন ডা: হিমাংশু লাল রায়।

নারীর অধিকার রক্ষায় মিডওয়াইফ এই স্লোগানকে সামনে রেখে ইন্টারনাশ্যানাল ডে অফ দ্যা মিডওয়াইফ উপলক্ষে খাদিমনগরের কল্লগ্রামস্থ ফ্রেন্ডস ইন ভিলেজ ডেভেলপমেন্ট বাংলাদেশ (এফআইভিডিবি) প্রশিক্ষণ কেন্দ্র ও সিলেট নার্সিং কলেজের যৌথ উদ্যোগে রবিবার র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শিক্ষার্থীল তাহমিনা আক্তার ও আকলিমা রুপার যৌথ পরিচালনায় আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা: হিমাংশু লাল রায়। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মিডওয়াইফারি পেশা আমাদের দেশে নতুন। উন্নত দেশগুলোতে গর্ভবর্তী মহিলাদের গর্ভকালীন ও প্রসবকালীন সেবা প্রদান করে থাকে একজন মিডওয়াইফ। মিডওয়াইফ শুধু গর্ভকালীন সেবা নয়, তারা নবজাতকদের সেবা ও একজন একজন মায়ের পরিবার পরিকল্পনা সেবা প্রদান করে থাকে। মিডওয়াইফ আমাদের দেশের মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমাতে অগ্রণী ভূমিকা পালন করে।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এফ, আইডিভিবির সিনিয়র কো- অর্ডিনেটর মো. ফখরুল ইসলাম।
অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, প্রোজেক্ট ম্যানেজার এটিএম জান্নাতুল নাঈম, এ. আর.পি ডা: আজিজ আহমদ চৌধুরী, কোর্স, কো- অডিনেটর সুজাতা রানী দাস, ইন্সট্রাক্টর সুমাইয়া আক্তার, রাণী আক্তার মৌ, শাহনাজ পারভীন, জুনিয়র ইন্সট্রাক্টর রিমা আক্তার, মাহবুবা আক্তার, মার্জিয়া তাসনিম, সাফিয়া আক্তার, এডমিন ও ফাইন্যান্স অফিসার মো. আশফাক হোসাইন, হোস্টেল ম্যানেজার ফরিদা ইয়াসমিন সহ শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি