মিডওয়াইফ ও নার্সগণ মানুষের খুব কাছে থেকে সেবা করার সুযোগ পায় – ডাঃ লুৎফুন নাহার জেসমিন

45
আন্তর্জাতিক মিডওয়াইফারী ও নার্সেস দিবস উপলক্ষে সীমান্তিক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন পরিবার পরিকল্পনা সিলেটের উপ-পরিচালক ডা: লুৎফুন নাহার জেসমিন।

পরিবার পরিকল্পনা সিলেটের উপ-পরিচালক ডাঃ লুৎফুন নাহার জেসমিন বলেছেন, মানবসেবার মধ্যে সবচেয়ে উত্তম পেশা হচ্ছে মিডওয়াইফ ও নার্সিং পেশা। তারা মানুষের খুব কাছে থেকে সেবা করার সুযোগ পান। তাদের সঠিক দায়িত্ব পালনের কারণে অসুস্থ মানুষ দ্রুত সুস্থতা লাভ করেন। একজন শিক্ষিত দক্ষ মিডওয়াইফ ও নার্স মানব সভ্যতার জন্য আশীর্বাদ। তিনি বলেন, শিক্ষার্থীদের মা-বাবা স্বপ্ন বাস্তবায়নে নিজকে দক্ষ মানব সম্পদে তৈরী করা লক্ষ্যে লেখাপড়া মনোযোগী হতে হবে। তিনি দায়িত্ব পালনে সময় শিক্ষার্থীদের সুন্দর ভালো আচরণের মাধ্যমে সেবা প্রদান করার আহবান জানান।
তিনি গতকাল ৫ মে রবিবার দুপুরে নগরীর মাছিমপুরস্থ বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবীর সীমান্তিক কমপ্লেক্সে সীমান্তিক কর্তৃক বাস্তবায়িত ডেভেলাপিং মিডওয়াইফ প্রকল্প ও সীমান্তিক নার্সিং ইনস্টিটিউট এর যৌথ উদ্যোগে আন্তর্জাতিক মিডওয়াইফারী ও নার্সেস দিবস-২০১৯ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সীমান্তিকের উপ-নির্বাহী পরিচালক কাজী হুমায়ুন কবীর এর সভাপতিত্বে এবং সীমান্তিক ডেভলপিং মিডওয়য়াইফ প্রজেক্টের ইন্ট্রাক্টর চাঁদমনি ও সীমান্তিক ম্যাটসের কোর্স কো-অর্ডিনেটর বুশরা আক্তার এর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সীমান্তিকের পরিচালক (শিক্ষা) মোঃ আব্দুর রউফ তপাদার। স্বাগত বক্তব্য রাখেন সীমান্তিক ডেভলপিং মিডওয়য়াইফ প্রকল্পের প্রকল্প ব্যবস্থপক মরিয়ম জাহান সোনালী। বক্তব্য রাখেন, সীমান্তিক-মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রের প্রিন্সিপাল ডাঃ তামান্না খান, সীমান্তিক-নাসির্ং ইনস্টিটিউটের কোর্স কো-অর্ডিনেটর মোঃ জিয়াউর রহমান, সীমান্তিক-ডেভলপিং মিডওয়য়াইফ প্রজেক্টের ইন্ট্রাক্টর মোছাঃ সাবিহা আক্তার। স্টুডেন্টদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, রাইদা জান্নাত দিনা, তানজির রহমান সাজিদ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী খালিদুর রহমান ও গীতা পাঠ করেন ৬ষ্ঠ ব্যাচে শিক্ষার্থী যুথিকা চক্রবর্ত্তী। বিজ্ঞপ্তি