সিলেট অঞ্চলের সংস্কৃতি অনেক সম্মৃদ্ধ – জেলা ও দায়রা জজ

30
এডভোকেট সরওয়ার হোসেন চৌধুরী আবদালের গ্রন্থ প্রকাশনা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা।

সিলেট অঞ্চলের সংস্কৃতি অনেক সম্মৃদ্ধ। এই সংস্কৃতির সাথে পরিচিত হতে পেরে আমি গৌরবান্নিত বোধ করি বলে মন্তব্য করেছেন সিলেটের জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা।
রবিবার (৫ মে) বিকেলে সিলেট জেলা আইনজীবী সমিতির প্রাক্তন সাধারণ সম্পাদক সরওয়ার আহমদ চৌধুরী আবদাল এডভোকেটের প্রথম কাব্যগ্রন্থ ‘আমি যে আইনজীবী’ এর প্রকাশনা অনুষ্ঠানে এই মন্তব্য করে তিনি বলেন, জগতে ঘটে যাওয়া অনেক কিছুই গভীর ভাবে অবলোকন করে থাকেন আইনজীবীরা। পেশাগত কারণেই এরকম হয়ে থাকে। আইনজীবী সরওয়ার আহমদ চৌধুরী আবদালও এক্ষেত্রে ব্যতিক্রম নন। তিনি তার প্রথম কাবাগ্রন্থের মাধ্যমে নিজের প্রতিভার সাক্ষর রেখেছেন।
দুপুর তিনটায় সমিতির ২ নং বার হলে ‘আমি যে আইনজীবী’ কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব পরিচালনা কমিটির আহ্বায়ক এ কে এম শমিউল আলম এডভোকেটের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন কবি-গবেষক ও মদন মোহন কলেজের প্রাক্তন অধ্যক্ষ ড. আবুল ফহেহ ফাতাহ।
আইনজীবী সমিতির সদস্য এন আই মাসুম, মুমিনুর রহমান টিটু ও সাইফুর রহমান এডভোকেটের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে ড. আবুল ফহেহ ফাতাহ বলেন, কাব্য গ্রন্থটির মাধমে সমাজের চলমান নৈরাজ্যকে ধারণ করে আইনজীবী সরওয়ার আহমদ চৌধুরী আবদাল লিখনীর মাধমে তার কবি মনের আবেগ প্রকাশ করেছেন। অত্যন্ত সহজ সরল ভাবে নিজেকে আইনজীবী পরিচয়ে দেখার মাধমে যে সস্তি আছে তা ফুটিয়ে তুলতে চেষ্টা করেছেন তিনি।
মুফতি মাওলানা আবদুর রহমান চৌধুরী অ্যাডভোকেটের কুরআন তেলাওয়াতের মাধমে সূচিত প্রকাশনা অনুষ্ঠানে গীতা পাঠ করেন এডভোকেট ড. দিলীপ কুমার দাশ চৌধুরী।
প্রকাশকের বক্তব্য রাখেন ভাষ্কর প্রকাশনের কর্ণধার পুলিন রায়।
প্রকাশনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি জামিলুল হক জামিল, সাবেক সভাপতি আবদুল খালিক, দেওয়ান গোলাম রব্বানী চৌধুরী, এমাদুল্লাহ শহীদুল ইসলাম শাহীন, মোহাম্মদ লালা, কবি অজিত রায় ভজন, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি রবিউল লেইস লুকোস, মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আহমদ, সাবেক সাধারণ সম্পাদক অশোক পুরকায়স্থ, আবদুল কুদ্দুস, সিনিয়র আইনজীবী মনির উদ্দিন, মঈনুল ইসলাম, এটিএম ফয়েজ উদ্দিন ও কাব্যগ্রন্থের লেখক সরওয়ার আহমদ চৌধুরী আবদাল। অনুষ্ঠানে কাব্যগ্রন্থ থেকে কবিতা পাঠ করেন শারমিন জাহান এডভোকেট। বিজ্ঞপ্তি