বিশিষ্ট সংগঠক ও প্রবীণ সাংবাদিক তাজুল ইসলাম বাঙালীর দাফন সম্পন্ন

33
দক্ষিণ সুরসা প্রেসক্লাবের সাবেক নির্বাহী সদস্য, সংবাদ সংস্থা বিএনএস’র সিলেট ব্যুরো প্রধান, প্রবীণ সাংবাদিক তাজুল ইসলাম বাঙালির জানাযার নামাজের একাংশ। (ইনসেটে) মরহুম তাজুল ইসলাম বাঙালি

প্রবীণ সাংবাদিক ও সংগঠক তাজুল ইসলাম বাঙালী আর নেই। খেলাঘর আসর সিলেট জেলা কমিটির সভাপতি, কেন্দ্রীয় খেলাঘর আসরের সাবেক মহাসচিব বর্তমান সদস্য, উদীচী শিল্পী গোষ্ঠী সিলেটের সাবেক সদস্য, ছড়ামঞ্চ সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি, সিলেট আবাহনী ক্রীড়া চক্র, মোহন বাগান স্পোর্টিং ক্লাব, এর প্রতিষ্ঠাকালিন সদস্য, সিলেট পোয়েটস ক্লাবের সভাপতি ও দক্ষিণ সুরমা আনন্দ খেলাঘর আসরের সভাপতি দৈনিক সিলেটের ডাক এর সাবেক বিশেষ প্রতিনিধি, সংবাদ সংস্থা বিএনএস এর সিলেট ব্যুরো প্রধান, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সাবেক নির্বাহী সদস্য, প্রবীণ সাংবাদিক বিশিষ্ট ক্রীড়া ও শিশু সংগঠক বরইকান্দি ১০নং রোড নিবাসী মৃত আব্দুল ওয়াহাবের প্রথম পুত্র তাজুল ইসলাম বাঙালী সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে বৃহস্পতিবার রাত পৌনে ২টায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি… রাজিউন)।
গতকাল শুক্রবার বাদ জুম্মা দক্ষিণ সুরমার বরইকান্দি শাহী ঈদগাহ ময়দানে নামাজে জানাযা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। নামাজে জানাযায় ইমামতি করেন বরইকান্দি জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. রশীদ উদ্দিন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি মাতা, ছোট ভাই, স্ত্রী, ১ পুত্র ২ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। নামাজে জানাযায় উপস্থিত ছিলেন-বিশিষ্ট শিক্ষাবিদ ড. কবির চৌধুরী, সিনিয়র সাংবাদিক আল আজাদ, বাংলাদেশ বেতার সিলেট এর অতিরিক্ত আঞ্চলিক পরিচালক আব্দুল্লাহ তারেক, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক জাবেদ আহমদ, যুক্তরাজ্য আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সিলেট জেলা বিএনপির সহ সভাপতি মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ মো. মকন মিয়া, সিলেট সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ্ব আকবর আলী, দক্ষিণ সুরমা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী রইছ আলী, যুগ্ম সম্পাদক রাজ্জাক হোসেন, সিলেট প্রেসক্লাবের সাবেক সহ সাধারণ সম্পাদক আফতাব উদ্দিন, নির্বাহী সদস্য ফয়ছল আলম, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও দৈনিক সিলেটের ডাক এর সিনিয়র রিপোর্টার এম আহমদ আলী, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, কোষাধ্যক্ষ আব্দুর খালিক, সিলেট জেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইসরাকুল হক শামীম, মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক অধ্যক্ষ ফয়জুল হক চৌধুরী, শহীদ সুলেমান বৃত্তি পরীক্ষার পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আফজল আহমদ আফতাব, কালনী খেলাঘর আসরের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, জেলা যুবদল নেতা আব্দুস সালাম বাচ্চু, সাংবাদিক সাহেদ আহমদ শান্ত প্রমুখ।
গতকাল শুক্রবার দুপুর ১২টায় প্রবীণ সাংবাদিক ও সংগঠক তাজুল ইসলাম বাঙালীর মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। সেখানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাহিত্য ও সাংস্কৃতিক সংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ তাঁর কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সেখানে প্রথমেই তাঁর মরদেহ খেলাঘরের পতাকা দিয়ে ঢেকে দেয়া হয়। তারপর সিলেট সিটি কর্পোরেশনের মেয়র এর পক্ষ থেকে প্রয়াতের মরদেহে প্রথমে পুষ্পাঞ্জলি প্রদান করে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এরপর একে একে বিভিন্ন শিশু-কিশোর সংগঠন, সাংস্কৃতিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও বিশিষ্ট ব্যক্তিবর্গ শ্রদ্ধা জ্ঞাপন করেন। খেলাঘর কেন্দ্রীয় কমিটি, খেলাঘর সিলেট জেলা কমিটি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, বাসদ, বাসদ (মার্কসবাদী), গণতন্ত্রী পার্টি, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট, ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী, প্রগতি লেখক সংঘ, বাংলাদেশ যুব ইউনিয়ন, সিলেট ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, চারণ, বাংলাদেশ শ্রমিক কর্মচারি ফেডারেশন, নারী মুক্তি কেন্দ্র, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, শিশুদের সাংস্কৃতিক বিদ্যালয় সোপান, শিশু-কিশোর মেলা, সুরমা, আনন্দ, পুষ্পহাসি, ছায়ানীড়, সৃষ্টি, সমন্বয়, মুক্তমন খেলাঘর আসর সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এদিকে প্রবীণ সাংবাদিক ও সংগঠক তাজুল ইসলাম বাঙালীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী,সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ জেড রওশন জেবিন রুবা, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও প্যানেল মেয়র তওফিক বকস লিপন,এডভোকেট রোকশানা বেগম শাহনাজ, বাসদ সিলেট জেলা শাখার পক্ষে জেলা সমন্বয়ক আবু জাফর ও জুবায়ের আহমদ চৌধুরী সুমন, সিলাম সুরমা সমাজ কল্যাণ সংঘের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম। তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। বিজ্ঞপ্তি