রূপকল্প-২০২১ বাস্তবায়নে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ইনোভেশন শোকেসিং এর উদ্বোধন

17
দুই দিনব্যাপী ইনোভেশন শোকেসিং এর উদ্বোধন করছেন ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মৃণাল কান্তি দেব।

জনগণের দোরগোড়ায় দ্রুত ও সহজে সেবা প্রদানের গৃহীত উদ্যোগ সমূহ তুলে ধরা সহ রূপকল্প-২০২১ বাস্তবায়নের মাধ্যমে একটি সুখী সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয়ে সিলেটে দুই দিন ব্যাপী ইনোভেশন শোকেসিং ২০১৯ এর উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় ও বিভাগীয় কমিশনারের কার্যালয় সিলেটের আয়োজনে সিলেট জেলা স্টেডিয়াম সংলগ্ন মোহাম্মদ আলী জিমনেসিয়ামে এর উদ্বোধন করা হয়।
ইনোভেশন শোকেসিং ২০১৯ এর লক্ষ্য হচ্ছে উদ্ভাবন প্রকল্পসমূহের রেপ্লিকেশন, স্কেলআপ এবং বৃহত্তর পাইলটিং এর সম্ভাব্যতা যাচাইয়ের মাধ্যমে উদ্ভাবন ও উত্তম চর্চাগুলোকে একত্রিভূত করা এবং দৃষ্টান্তগুলোকে সারাদেশে ছড়িয়ে দেওয়া। একই সাথে এই ইনোভেশন শোকেসিং সম্ভাবনাময় উদ্ভাবকদের চিহ্নিত করার মাধ্যমে তাদের উদ্ভাবনের জন্য স্বীকৃতির পথ উন্মোচন করবে। এই শোকেসিং মাঠ পর্যায়ের উদ্ভাবনী উদ্যোগসমূহের প্রতি নির্ধারকদের দৃষ্টি আকর্ষণে সহায়তা করবে। একই সাথে সাধারণ জনগণও এসব উদ্যোগ সম্পর্কে জানতে এবং এর সম্পর্কে তাদের মতামত প্রদান করতে পারবেন।
সিলেট বিভাগীয় স্থানীয় সরকার পরিচালক মো. মতিউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) মৃণাল কান্তি দেব।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আব্দুল কাইয়ুম সরকার, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ আব্দুল লতিফ, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিনহা।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, স্থানীয় সরকার সিলেটের উপ পরিচালক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। বিজ্ঞপ্তি