উন্নয়ন ও সমৃদ্ধির ধারা আরও বিকশিত করতে দুর্নীতি প্রতিরোধের বিকল্প নেই – মুহাম্মদ দিলোয়ার বখ্ত

14
সিলেট বিভাগের শ্রেষ্ঠ মহানগর/জেলা এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন দুর্নীতি দমন কমিশনের সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত।

দুর্নীতি দমন কমিশনের সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত বলেন, তথ্য প্রযুক্তির ব্যবহার এবং তথ্যের অবাধ প্রবাহ দুর্নীতি প্রতিরোধে সহায়ক ভূমিকা রাখছে। দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও সমৃদ্ধির ধারা আরও বিকশিত করতে দুর্নীতি প্রতিরোধের বিকল্প নেই। তিনি বলেন, ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে দুর্নীতি সংঘটিত হয়। সেবাখাতের দুর্নীতি প্রতিরোধে সেবাগ্রহীতা ও সেবাদাতা উভয়েরই সচেতন হওয়া প্রয়োজন। সেবাখাতে দীর্ঘসূত্রিতা, অনিয়ম চলতে পারে না। সেবাদাতাদের মনে রাখতে হবে, জনগণের করের টাকায় তাদের বেতন হয়। তাই সেবাগ্রহীতাদের ন্যূনতম অসম্মান করার অধিকার কারও নেই। তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধ ও প্রতিকারের দায়িত্ব আইনগতভাবে পালন করছে দুদক। দুর্নীতি করে কেউ ছাড় পাবে না। সরকারি অফিস দুর্নীতিমুক্ত করার চেষ্টা চলছে। দুর্নীতিপরায়ণদের সতর্ক করে সচিব বলেন, সম্পদ লুকিয়ে রাখতে পারবেন না। দুদক তা খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসবে। দুর্নীতি প্রতিরোধে রাজনৈতিক সদিচ্ছার প্রয়োজন। পাশাপাশি দুর্নীতির জাল যাতে বিস্তার লাভ করতে না পারে সেদিকে সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের কঠোর তদারকি থাকতে হবে
দুর্নীতি দমন কমিশনের সচিব গত ২১ এপ্রিল রবিবার সকালে নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে সিলেট বিভাগের শ্রেষ্ঠ মহানগর, জেলা এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এস.এম.পির অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, সিলেট রেঞ্জের অতিরিক্ত জি.আই.জি জয়দেব কুমার ভদ্র, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেটের পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান। জেলা প্রতিনিধির বক্তব্য রাখেন, সিলেট জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) জুবায়ের সিদ্দিকী, হবিগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুহম্মদ আব্দুজ জাহের, উপজেলা প্রতিনিধির বক্তব্য রাখেন জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি মোঃ আব্দুস শহীদ চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সিলেট জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মাওলানা আব্দুল্লাহ আনছার।
শ্রেষ্ঠ মহানগর/জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের মধ্যে পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেস্ট বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি দুর্নীতি দমন কমিশনের সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত।
পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন সিলেট জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মিসেস রুমানা চৌধুরী। বিজ্ঞপ্তি