সরকার কৃষি ও শিক্ষা ক্ষেত্রে প্রাধান্য দেয়ায় দেশ এগিয়ে যাচ্ছে – মাহমুদ উস সামাদ এমপি

18
বালাগঞ্জ উপজেলার কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও ধান বীজ বিতরণ করছেন প্রধান অতিথি সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী।

সিলেট-৩ আসনের এমপি, বাণিজ্য ও ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, সরকার কৃষি ও শিক্ষা ক্ষেত্রে প্রাধান্য দিচ্ছে। ফলে দেশের কৃষক কৃষিতে মনোযোগী হয়েছেন। এতে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। সকল অনাবাদি জমি চাষাবাদের আওতায় আনতে কৃষকদের মধ্যে বিনামূল্যে সার, ধান বীজ ও ভর্তুকীর মাধ্যমে কৃষি যন্ত্রপাতি বিতরণ করে যাচ্ছে। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রদান করা হচ্ছে। এতে শিক্ষার্থীরা আধুনিক প্রযুক্তি জ্ঞান লাভ করার পাশাপাশি শিক্ষার প্রতি আগ্রহ বাড়বে।
এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী গত ১৯ মার্চ শুক্রবার সকালে বালাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে ১৫৮০ জন কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও ধান বীজ এবং উপজেলার ৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জন্য মাল্টিমিডিয়া বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বালাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা নাজমুস সাকিব এর সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা আবু কাশেম এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, ভাইস চেয়ারম্যান শামস উদ্দিন শামস ও সেবু আক্তার, বালাগঞ্জ থানার ওসি গাজী আতাউর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনহার মিয়া। উপজেলা কৃষি কর্মকর্তা কায়ছার ইকবালের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষা কর্মকর্তা আব্দুর রকিব ভুইয়া, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মুনিম, পূর্ব পৈলনপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, পূর্ব গৌরীপুর ইউপি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, পল¬ী বিদ্যুৎ সমিতির ডিজিএম মোঃ ফয়েজ উল¬াহ, বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক নাসির উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা তুহিন মনসুর, কৃষক নজমুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি