মুক্তিযুদ্ধের চেতনায় আধুনিক উপজেলা গড়া আমার স্বপ্ন – ফারুক আহমদ

11
গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ।

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে গোয়াইনঘাট উপজেলাকে আধুনিক একটি উপজেলা হিসেবে রূপান্তর করাই হবে তার মূল লক্ষ্য। ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে তার পিতাসহ গোয়াইনঘাট উপজেলার প্রায় সহ¯্রাধিক মানুষ মুক্তিযোদ্ধে অংশগ্রহণ করেন। এ সময় গোয়াইনঘাট থেকে সবচাইতে বেশি মানুষ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল। তিনি বলেন, গোয়াইনঘাট উপজেলা থেকে বর্তমানে ২৫ হাজার টাকা করে ৪৪ জন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ভাতা পান। এছাড়াও ৭শত ৫ জন বীর মুক্তিযোদ্ধা ১০ হাজার টাকা করে পান। তিনি বীর মুক্তিযোদ্ধা সন্তান হিসেবে নিজেকে ভাগ্যমান মনে করেন। তাই আগামী গোয়াইনঘাট রূপান্তেরে বীর মুক্তিযোদ্ধাদের পাশাপাশি সকল শ্রেণী পেশার মানুষের সার্বিক সহযোগিতা কামনা করেন। গতকাল শুক্রবার বিকেল ৩টায় গোয়াইনঘাট উপজেলা মিলনায়তনে উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কর্তৃক আয়োজিত উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে ফরুক আহমদ এসব কথা বলেন।
উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি কামাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম সরওয়ারের পরিচালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. আব্দুল হক।
এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি সালাহ উদ্দিন পারভেজ, সাধারণ সম্পাদক জবরুল ইসলাম, যুগ্ম সম্পাদক তোফায়েল আহমদ রাজু, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা শাহীন আহমদ সাবুল, আলাজুর রহমান, গোয়াইনঘাট প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মো. আলী হোসেন, ইউপি সদস্য কামাল হোসেন, তাজ উদ্দিন, তোফায়েল আহমদ, চান মিয়া প্রমুখ।