মৌলভীবাজারে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু

6

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
বর্ণাঢ্য র‌্যালি, সম্মেলন, সুরের মূর্ছনা ও উদ্বোধনের মধ্য দিয়ে মৌলভীবাজারে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু হয়েছে।
১৭ এপ্রিল বুধবার দুপুরের ১২টার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখ থেকে এটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সম্মেলন স্থল এম সাইফুর রহমান অডিটোরিয়াম প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। র‌্যালীতে সরকারি কর্মকর্তা, বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশ নেয়।
অডিটোরিয়াম প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে তিন দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য নেছার আহমদ। পরে জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, মৌলভীবাজার সংরক্ষিত-আসনের সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন, মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) আব্দুর রাজ্জাক ভূঞা, জেলা পরিষদ চেয়ারম্যন ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আজিজুর রহমান, পৌর মেয়র মো. ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আনোরুল হক, নজরুল জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদের আহ্বায়ক মোহাম্মদ আব্দুল খালিক, লেখক ও সাংবাদিক আকমল হোসেন নিপুসহ অন্যান্যরা।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কবি নজরুল ইনস্টিটিউটের সচিব ও প্রকল্প পরিচালক (উপসচিব) মো. আব্দুর রহিম।
১৭-১৯ এপ্রিল তিন দিন ব্যাপি সম্মেলনে থাকছে নজরুল-জীবন পরিক্রমা’ তথ্যচিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার সুমাইয়া মুমিনও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদ।