স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি আলোচনা সভা

43
স্বাস্থ্য সেবা সপ্তাহ দ্বিতীয় দিনে সিভিল সার্জন কার্যালয় ও জেলা প্রশাসনের উদ্যোগে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

সারা দেশের ন্যায় সিলেটে দ্বিতীয় দিনে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উৎসবমুখর পরিবেশে স্বাস্থ্য সেবা সপ্তাহ পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে ‘স্বাস্থ্য সেবা অধিকার শেখ হাসিনার অঙ্গিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট সিভিল সার্জন কার্যালয় ও জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জনের কার্যালয়ের প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। এ সময় সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. দেবপদ রায়, স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক সিলেটের সিভিল সার্জন ডা.হিমাংশু লাল রায়, সিলেটের পরিবার পরিকল্পনা উপপরিচালক ডা. লুৎফুর নাহার জেসমিন, সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর দপ্তর ও রোগ নিয়ন্ত্রন সহকারী পরিচালক ডা. মো. আনিসুর রহমান, বিশিষ্ট রাজনৈতিক মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদসহ সিলেটের বিভিন্ন বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ও বিভিন্ন নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী ডাক্তার ও কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।
র‌্যালি পরবর্তীতে সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের ডাক্তার নার্স ও মেডিকেল পড়–য়া শিক্ষার্থীদের নিয়ে পুষ্টি ও খাদ্য, খাদ্য সচেতনতা, চিকিৎসা সেবায় নৈতিকা এ বিষয়বস্তুকে তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়ের সভাপতিত্বে ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আমজাদ হোসেনের পরিচালনায় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. নূরে আলম শামীম। মাওলানা শোয়াইবুর রহমানের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ও জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের এম বি বি এস ৩য় বর্ষের ছাত্র অমিতাভ চৌধুরী অয়নের গীতা পাঠের মধ্যে দিয়ে শুরুতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের পরিবার পরিকল্পনা উপপরিচালক ডা. লুৎফুর নাহার জেসমিন, সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর দপ্তর ও রোগ নিয়ন্ত্রন সহকারী পরিচালক ডা. মো. আনিসুর রহমান, পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারি পরিচারক জ্যোতি কুসুম চৌধুরী, সিলেট ইউমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের সহকারি পরিচালক ডা. হিমাংশু শেখর দাস, সিলেট ন্যাশনাল টি.বি কন্ট্রোল প্রোগ্রাম ও ডিভিশনাল টি.বি এক্সপার্ট ডা. শাহীদ আনোয়ার রুমি। অনুষ্ঠানে স্বাস্থ্য সেবার নৈতিকতা ও স্বাস্থ্য পুষ্টি এবং স্বাস্থ্য সচেতনতা বিষয়ক প্রেসেন্টেশন করে তুলে ধরেন, সিলেট বক্ষব্যাধী ক্লিনিকের মেডিসিন বিশেষজ্ঞ ডা. সৌমিত্র রায়, সিলেট সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডি.আ.এস. ডা. মো. মঈনুল আহমদ। বিজ্ঞপ্তি