সুনামগঞ্জ ও শাল্লায় স্থগিত কেন্দ্রের ভোট গ্রহণ আজ

11

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
১০ মার্চ অনুষ্ঠিত সুনামগঞ্জ জেলার নয়টি উপজেলা নির্বাচনে সুনামগঞ্জ সদর ও শাল্লা উপজেলায় স্থগিত পাঁচ কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ হবে বুধবার। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম জানান, শাল্লা ও সুনামগঞ্জ সদর উপজেলায় স্থগিত কেন্দ্রে শান্তিপূর্ণ ভোট গ্রহণের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনের দিন শাল্লা উপজেলার আয়ারাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়, কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও আনন্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, সুনামগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া মাদ্রাসা ও বড়পাড়া আব্দুর রহমান পৌর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সংঘর্ষের কারণে ভোট গ্রহণ স্থগিত করা হয় ফলে শাল্লা উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ও সুনামগঞ্জ সদর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যা পদে ফল ঘোষণা হয়নি।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, শাল্লা উপজেলায় স্থগিত হওয়া তিনটি কেন্দ্রে ভোটার সংখ্যা ৭ হাজার ৩শ ৪১ টি। স্থগিত হওয়া কেন্দ্রের ভোটের চেয়ে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইসচেয়ার পদে ভোটে এগিয়ে থাকা প্রার্থীর ভোট কম। তাই ওই তিন পদেই পুন:নির্বাচন অনুষ্ঠিত হবে। শাল্লায় চেয়ারম্যান পদে এগিয়ে থাকা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চৌধুরী আব্দুল্লা আল-মাহমুদ পেয়েছেন ২৪ হাজার ৯শ ৮০ ভোট, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান অবহী মোহন দাস পেয়েছেন ১৯ হাজার ৩শ ৩ ভোট। ভাইস চেয়ারম্যান পদে এগিয়ে থাকা প্রার্থী দিপু রঞ্জন দাস পেয়েছেন ৯ হাজার ৪শ ৩১ ভোট এং তার পরের প্রার্থী পঙ্কজ কুমার চৌধুরী পেয়েছেন ৭ হাজার ২শ ৫৮ ভোট, মহিলা ভাইস চেয়ারম্যান পদে এগিয়ে থাকা অমিতা রানী দাস পেয়েছেন১৪ হাজার ৮ শ ৬৫ ভোট তার নিকটতম অলি বেগম পেয়েছেন ৮ হাজার ৮শ ১৭ ভোট।
সুনামগঞ্জ সদর উপজেলায় স্থগিত হওয়া দুই কেন্দ্রে ভোট ৪ হাজার ৬শ ৪৪ টি। মহিলা ভাইস চেয়ারম্যান পদে এগিয়ে থাকা প্রার্থী নিগার সুলতানা কেয়া পেয়েছেন ২২ হাজার ৩ শ ৯২ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদিয়া বখত পেয়েছেন ১৮ হাজার ৩৪ ভোট।