ওসমানীনগরে পিতৃহীন কিশোরীকে ধর্ষণের অভিযোগ, লম্পট দুলাভাই আটক

12

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
ওসমানীনগরে ১৬ বছরের কিশোরী শালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে দুঃসম্পর্কীয় এক লম্পট দুলাভাইয়ের বিরুদ্ধে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ার পর ভিকটিমকে উদ্ধার করে ডাক্তারী পরীক্ষার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার ওসিসিতে প্রেরণ করেছে। এ ঘটনায় সোমবার সন্ধ্যায় পুলিশ অভিযান চালিয়ে ধর্ষক দুলাভাই জাকির মিয়া (২৮) কে আটক করে গতকাল মঙ্গলবার দুপুরে আদালতে প্রেরণ করেছে। আটককৃত উপজেলার সাদিপুর ইউনিয়নের লামা গাভুর টিকি গ্রামের আব্দুস ছালামের পুত্র ও ধর্ষণের স্বীকার ওই কিশোর দুঃসম্পর্কীয় দুলাভাই বলে জানা গেছে। সোমবার বিকালে উপজেলার সাদীপুর ইউনিয়নের লামা গাভুরটিকি গ্রামে ঘটনাটি ঘটে। সোমবার দিনগত রাতে নির্যাতনের স্বীকার কিশোরীর মা বাদি জাকিরকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ওসমানীনগর থানায় একটি (মামলা নং-০৯) দায়ের করেছেন।
পুলিশ ও নির্যাতিতার পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার লামা গাভুরটিকি গ্রামের পিতৃহীন ওই কিশোরীর মা অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে মেয়েকে নিয়ে কোন রখম জীবন-যাপন করে আসছিলেন। সোমবার দুপুরে মেয়েকে একা ঘরে রেখে তিনি অন্যের বাড়িতে কাজ উদ্দেশ্যে চলে যান। সেই সুযোগে একই গ্রামের আব্দুস ছালামের ছেলে জাকির মিয়া কিশোরীর দুঃসম্পর্কের দুলাইভাই তাদের বাড়িতে আসে এবং কিশোরীকে জোর পূর্বক ধর্ষণ করে পালিয়ে যায়। বিকালে কিশোরীর মা বাড়িতে আসলে ধর্ষণের বিষয়টি ওই কিশোরী তার মা কে জানায়। খবর পেয়ে ওসমানীনগর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে কিশোরীর ধর্ষণের প্রাথমিক সত্যতা পাওয়ার পর কিশোরীকে ডাক্তারী পরীক্ষার জন্য হাসপাতালে প্রেরণ করে। এবং সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই এলাকা থেকে ধর্ষক জাকিরকে আটক করেছে থানা পুলিশ।
কিশোরীর মা কন্না জড়িত কন্ঠে এই প্রতিবেদককে জানান, আমি অসহায় মানুষ অন্যে বাড়িতে ঝিয়ের কাজ করে পিতৃহীন মেয়েকে নিয়ে কোন রখম জীবন-যাপন করছি। আমি বাড়ি না থাকার সুযোগকে কাজে লাগিয়ে লম্পট জাকির আমার মেয়ের সর্বনাশ করেছে। অমি এর দৃষ্টান্ত মূলক বিচার চাই।
ওসমানীনগর থানার ওসি এস এম আল মামুন জানান, ধর্ষণের সাথে জড়িত কিশোররীর দঃসম্পর্কীয় দুলাভাই জাকিরকে গ্রেফতার করে মঙ্গলবার আদালতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা রুজু করা হয়েছে।