শবে বরাত নিয়ে সকল অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার হোন – মুহাম্মদ ফখরুল ইসলাম

17
বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া দক্ষিণ সুরমা থানা শাখার উদ্যোগে পবিত্র শবে বরাতে আমাদের করণীয়-বর্জনীয় শীর্ষক সেমিনার ও গরীব অসহায় শিশুদের ফ্রি খৎনা ক্যাম্পিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম।

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, বর্তমান সময়ে আমাদের দেশের সরলপ্রাণ মুসলমানদেরকে শবে বরাতের মতো বরকতময় রাত থেকে বিরত রাখতে গভীর ষড়যন্ত্র চলছে। শবে বরাত অস্বীকার করা কিংবা এ বিষয়ে কোন বর্ণনা নেই বলা মূর্খতার শামিল। কেন না বিশুদ্ধ বহু হাদীসগ্রন্থে এ সম্পর্কে বর্ণনা রয়েছে। এমনকি যারা শবে বরাত অস্বীকার করেন তাদের মান্যবর ব্যক্তিরাও এ রাতের ফযিলত স্বীকার করেছেন এবং এ বিষয়ে সহীহ হাদীস রয়েছে তাও বলেছেন। দেশের মুসলিম সমাজকে শবে বরাত নিয়ে সকল অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান তিনি। তিনি আরো বলেন, মকবুল রাতসমূহে আমাদের নেক আমলে মনোনিবেশ করতে হবে। পাশাপাশি অপ্রয়োজনীয় ও অনর্থক কাজ ও কুসংস্কার থেকে বেঁচে থাকতে হবে।
মঙ্গলবার সকালে কামাল বাজারস্থ মনোয়ারা গনি সরকারি প্রাথমিক বিদ্যালয় অডিটোরিয়ামে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া দক্ষিণ সুরমা থানা শাখার উদ্যোগে “পবিত্র শবে বরাতে আমাদের করণীয়-বর্জনীয়” শীর্ষক সেমিনার ও গরীব অসহায় শিশুদের ফ্রি খৎনা ক্যাম্পিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দক্ষিণ সুরমা থানা তালামীযের সভাপতি মুহাম্মদ আলাউদ্দিন পাশার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ শামসুল ইসলামের পরিচালনায় উদ্বোধনী বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গনি, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সিলেট জেলার প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল মালিক, আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আজম আলী,এম সি কলেজ তালামীযের সাবেক সভাপতি শেখ শফি উদ্দিন, সিলেট পূর্ব জেলা তালামীযের অর্থ সম্পাদক লাবিবুর রহমান লাভলু, দাউদ পুর ইউনিয়ন তালামীযের সভাপতি সোহেল আহমদ, আওয়ামিলীগ নেতা মাসুক আহমদ, নিশ্চিন্ত পুর মাদরাসার শিক্ষক মাওলানা সোলেমান আহমদ। বিজ্ঞপ্তি