শাবিতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী ॥ দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দেশ, মাটি ও মানুষকে ভালোবাসুন

10
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ব্যবসায় প্রশাসন বিভাগের বিশ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানের প্রথম দিনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন ।

শাবি থেকে সংবাদদাতা :
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, ‘আমরা সবাই ফেনীর নুসরাত হত্যার বিচার চাই, এ ঘটনা আমাদের ব্যথিত করেছে এবং এসকল সন্ত্রাসীদের বিচার হবেই।
আমাদেরকে সামাজিকভাবে এধরনের ঘটনা প্রতিহত করতে হবে। সমাজের প্রতিটা মানুষ যদি সচেতন হয় তাহলে দেশ আরো এগিয়ে যাবে।’
শুক্রবার (১২ এপ্রিল) দুপুরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ব্যবসায় প্রশাসন বিভাগের বিশ বছরপূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানের প্রথম দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ‘আমাদেরকে পলিথিন ব্যবহার না করার প্রতি সচেতন হতে হবে। আমরা আবারও আমাদের সোনালী আঁশের সেই দিনে ফিরে যেতে চাই। পাটের ব্যবহার বৃদ্ধিতে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রনালয় ইতিমধ্যে ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। সম্মিলিতভাবে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দেশ, মাটি ও মানুষকে ভালোবাসতে হবে। তা না হলে দেশের উন্নতি সম্ভব নয়।
ফয়জুল্লাহ ওয়াসিফের সঞ্চালনায় সম্মানিত অতিথির বক্তব্যে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘প্রতিটি বিভাগ, বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং এ্যালামনাই এ্যাসোসিয়েশন একসাথে কাজ করলে একটা বিশ্ববিদ্যালয় অনেক দ্রুত এগিয়ে যেতে পারে।’ প্রতিটি বিভাগকে আরো সমৃদ্ধ করার জন্য বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে বলে তিনি জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরী, এ্যালামনাই এ্যাসোসিয়েশন এর সভাপতি তানভির আহমেদ শাকিল, আল হারামাইন গ্রুপের এমডি এহসানুর রহমান, বারডেম হাসপাতালের সাবেক চিকিৎসক ড. এম ফয়জুদ্দীন প্রমুুখ বক্তব্য রাখেন।
আয়োজনের দ্বিতীয় দিন আজ দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগীতা, ফান প্রোগ্রাম, স্মৃতিচারণ ও বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে। উল্লেখ্য, টুগেদার ফরএভার শ্লোগানে ‘২০ বছর পূর্তি ও ব্যবসায় প্রশাসন পুনর্মিলনী-১৯’ আয়োজনে অংশ নেয়ার জন্য বিভাগটির প্রায় সাতশতাধিক শিক্ষার্থী রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে।