মাদানী কাফেলার মানববন্ধনে বক্তারা ॥ ১০ মিনিট পরীক্ষা বন্ধ রেখে নুসরাত হত্যার প্রতিবাদ জানান

14

১ বৈশাখ সারাদেশে রাষ্ট্রীয় ভাবে প্রতিবাদ দিবস পালন, একই সাথে আগামী রবিবার সকল শিক্ষাবোর্ডের পক্ষ থেকে এইস এইচ সি সমমান ও দাওরায়ে হাদীসের পরীক্ষার্থীরা নুসরাত হত্যাকান্ডের প্রতিবাদে অন্তত ১০ মিনিট পরীক্ষা বন্ধ রেখে প্রতিবাদ জানানোর আহবান জানিয়েছেন মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী।
ফেনী সোনারগাজী পৌর এলাকায় ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যার প্রতিবাদে সিলেট নগরীর কোর্ট পয়েন্টে শুক্রবার (১২ এপ্রিল) বাদ জুম্মা এক মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এই আহবান জানান।
মাদানী কাফেলা বাংলাদেশ আয়োজিত ও প্রচার সম্পাদক হাফিজ আব্দুল করিম দিলদারের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর সভাপতি মাওলানা হাবিব আহমদ শিহাব, মাদানী কাফেলা বাংলাদেশের সাধারণ সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, সিলেট জেলা আহবায়ক হাফিজ মাওলানা মাসুদ আজহার, যুব নেতা মাওলানা ফয়সল আহমদ, মাদরাসাতুল মদিনা সিলেটের শিক্ষাসচিব মুফতি মোহাম্মদ জাকারিয়া খান, মাওলানা আব্দুর রাজ্জাক, বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা কবির আহমদ, মাওলানা খালেদ আ্হমদ হরিপুরী, ছাত্রনেতা হাফিজ ফয়েজ উদ্দিন, মাওলানা হাবিবুর রহমান, হাফিজ জাহেদ আহমদ, ফাহিম আহমদ সুমন, কে এম লুকমান প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ফেনীতে আলিয়া মাদারসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানী ও নিষ্ঠুর ভাবে অগ্নিদগ্ধ করে হত্যার ঘটনা পৃথিবীর সকল বর্বরতাকে হার মানিয়েছে। এ পাশবিক হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যেন এ বিচার থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে আর কেউ এ ধরনের জঘন্যতম অপরাধ করার দুঃসাহস না দেখায়।
বক্তারা বলেন, অপরাধীরা বারবার বিনা বিচারে পার পাওয়ায় এ ধরনের ভয়াবহ অপরাধের পুনরাবৃত্তি ঘটছে।
নুসরাত হত্যা মামলার সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের খুঁজে বের করে প্রকাশ্যে দিবালোকে ফাঁসি কার্যকরের জন্য সরকারের প্রতি আহবান জানানো হয়। এ মামলায় কোন প্রকার গাফলতি দেশবাসি বরদাশত করবে না।
নেতৃবৃন্দ বলেন- সিরাজ উদ্দৌলা শিক্ষক নামের কলঙ্ক। তার ফাঁসি না হলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে। বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন- কক্সবাজার মসজিদে মাদক বিরোধী বক্তব্য দেয়ায় নব্বই ভাগ মুসলমানদের দেশের একজন ইমামকে এভাবে নির্যাতন মেনে নেয়া যায় না। অবিলম্বে সুষ্ঠু তদন্তের দাবিতে নুসরাত হত্যাকারী ও ইমাম নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। বিজ্ঞপ্তি