লোকপ্রশাসনকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভুক্তিকরণের দাবিতে শাবিতে মাববন্ধন

15

শাবি থেকে সংবাদদাতা :
লোকপ্রশাসনকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভুক্তিকরণের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। বুধবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে লোকপ্রশাসন বিভাগের সাধারণ শিক্ষার্থী কর্তৃক আয়োজিত এ মানববন্ধনে বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য রাখেন শাবিপ্রবির লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল হোসাইনী, প্রভাষক মোস্তফা কামাল, জোবাইদা গুলশান আরা, চতুর্থ বর্ষের শিক্ষার্থী রিফাত সিকদার প্রমুখ। সমাবেশে সঞ্চালনা করেন ¯œাতকোত্তর পর্বের শিক্ষার্থী এমএইচ সাব্বির।
সমাবেশে বক্তারা বলেন, দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিষয় পড়ানো হয়। কিন্তু দু:খজনক ব্যাপার হলো দেশের সরকারি কলেজগুলোতে লোকপ্রশাসনের মতো গুরুত্বপূর্ণ বিষয় পড়ানো হয় না। এতে একদিকে যেমন বিশেষায়িত জ্ঞানে অভিজ্ঞ জনশক্তি থেকে আমাদের জনপ্রশাসন বঞ্চিত হচ্ছে অপর দিকে লোকপ্রশাসন থেকে পাশ করা গ্রেজুয়েটরা তাঁদের অর্জিত জ্ঞান ছড়িয়ে দেয়ার সুযোগ পাচ্ছে না। যৌক্তিক এই দাবি মেনে কলেজ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিষয় চালু করার দাবি জানান বক্তারা।
এদিকে একই দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। বিভাগের প্রায় তিন শতাধিক শিক্ষার্থীর স্বাক্ষর সম্বলিত এ দাবি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে সমন্বয় করে কেন্দ্রীয়ভাবে সরকারের উচ্চ মহলে প্রেরণ করা হবে বলে জানান শিক্ষার্থীরা।