সিলেট গ্যাস ফিল্ডের এমডির ঝুলন্ত লাশ উদ্ধার

22
সিলেট গ্যাস ফিল্ড লিঃ এর ব্যবস্থা পরিচালক এর (এম.ডি) বাংলো। (ইনসেটে) নিহত প্রকৌশলী মো: লুৎফুর রহমান।

জৈন্তাপুর থেকে সংবাদদাতা :
বাংলাদেশের প্রথম গ্যাস ক্ষেত্র জৈন্তাপুর উপজেলার হরিপুর অঞ্চলের সিলেট গ্যাস ফিল্ডের পরিচালক প্রকৌশলী মোঃ লুৎফুর রহমান এর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।
বিভিন্ন সূত্রে জানা যায়, বুধবার সকাল সাড়ে ৯টায় সিলেট গ্যাস ফিল্ডের ব্যবস্থাপনা পরিচালক (এম ডি) প্রকৌশলী মোঃ লুৎফুর রহমান এর ব্যক্তিগত গাড়ী চালক নিতাই মনি প্রতিদিনের ন্যায় গাড়ী নিয়ে বাংলো প্রবেশ করেন। ভিতর থেকে বাংলো আটকানো থাকায় প্রথমে স্যারকে ডাকা-ডাকি করেন। কোন সাড়া শব্দ না পেয়ে চালক জানালার কাছে গিয়ে বাহির থেকে দেখতে পান রুমের ভিতরে সিলিং ফ্যানের সাথে লুৎফুর রহমান ঝুলে রয়েছেন। তৎক্ষণিক ভাবে বিষয়টি গ্যাস ফিল্ডের অন্য কর্মকর্তাদের জানান গাড়ী চালক। সংবাদ পেয়ে ছুটে আসেন গ্যাস ফিল্ডের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা। তাৎক্ষণিক ভাবে বিষয়টি প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়। ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন সিলেটের এডিশনাল এসপি (মিডিয়া) মোঃ মাহবুবুল আলম, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ খান মোঃ মাইনুল জাকির সহ আইন শৃঙ্খলা বাহিনীর একাদিক সদস্য। একটি বিশ্বস্ত সূত্রে আরও জানায় ৯ এপ্রিল মঙ্গলবার দিবাগত রাতে সিলেট গ্যাস ফিল্ডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ লুৎফুর রহমান, বাংলাদেশ গ্যাস ফিল্ডের ঊর্ধ্বতন এক কর্মকর্তা এবং বাংলাদেশ পেট্রেলিয়াম করর্পোরেশনের উর্ধ্বতনন কর্মকর্তাদের সাথে নিয়ে বাংলোতে রাত্রিযাপন করেছেন। ১০ এপ্রিল বুধবার সকাল অনুমান সাড়ে ৭টায় ২জন ঊর্ধ্বতন কর্মকর্তা বাংলো ত্যাগ করে।
প্রকৌশলী মোঃ লুৎফুর রহমান ময়মনসিংহ জেলার বাসিন্দা, তার স্ত্রী সহ ১ ছেলে ও মেয়ে রয়েছে। স্ত্রী সন্তনেরা ঢাকায় বসবাস করেন। তিনি ২০১৮ সনের ৮ এপ্রিল সিলেট গ্যাস ফিল্ডের ব্যবস্থাপনা পরিচালক (এম.ডি) হিসাবে যোগদান করেন। যোগদানের ১ বৎসর ২ দিনের মাথায় তিনি আত্মহত্যা করেন। তবে কি কারনে ঘটনা ঘটেছে তা স্পষ্ট নয়। পুলিশ তদন্ত করছে।
এ বিষয়ে জানতে এডিশনাল এসপি (মিডিয়া) মোঃ মাহবুবুল আলম উপস্থিত সংবাদকর্মীদের বলেন- ঘটনার সংবাদ পেয়ে দ্রুত চলে আসি এবং ঘটনার পারিপার্শ্বিক বিষয় পর্যালোচনা করে অধিকতর তদন্তের জন্য সিআইডি বিশেষ টিমকে খবর দেওয়া হয়েছে তারা এসে ক্রাইম সিন সংগ্রহ করবে। এরপর লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হবে। পরবর্তিতে ঘটনার বিবরণ সিলেট পুলিশ সুপারের কার্যালয় থেকে প্রেস বিফ্রিং করে জানানো হবে।
এ বিষয়ে সিলেট গ্যাস ফিল্ডের এক কর্মকর্তা মোঃ হেলাল আহমদ প্রতিবেদককে জানান- সংবাদ পেয়ে আমরা দ্রুত চলে আসি, বিষয়টি দেখে আমরা হতবম্ব হয়ে পড়ি। কি কারনে এ ঘটনাটি ঘটেছে আমাদের জানা নেই।
এদিকে সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী লুৎফুর রহমানের প্রথম জানাযা রাত ৮টায় নগরীর হযরত মানিকপীর (রহ.) মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এরপর তার জানাজা শেষে মরদেহ নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন তার স্বজনরা।