মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমাতে প্রত্যেক স্বাস্থ্য কর্মীকে স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্যে কাজ করতে হবে – কুতুব উদ্দিন

19

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
সিলেট বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক (যুগ্ম সচিব) মোঃ কুতুব উদ্দিন বলেছেন, প্রত্যেকটি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকে নিরাপদ প্রসব নিশ্চিত করার লক্ষ্যে পর্যায়ক্রমে ডাক্তারসহ প্রয়োজনীয় জনবল ও যন্ত্রপাতি ব্যবস্থা করা হবে। তিনি বলেন মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমাতে প্রত্যেক স্বাস্থ্য কর্মীকে স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্যে কাজ করতে হবে। এছাড়াও প্রত্যেকটি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম বিশেষ নজরদারীতে রাখার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সাংবাদিকদের প্রতি আহবান জানান।
গতকাল মঙ্গলবার সকালে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র সার্বক্ষণিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসানের সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মেডিকেল অফিসার প্রিয়াংকা পাল চৌধুরীর সঞ্চালনায় কর্মশালা পরিচালনা করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ফাহমিদা সুলতানা। উক্ত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিলেট বিভাগীয় পরিচালক মোঃ মতিউর রহমান, হবিগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, স্থানীয় সরকারের উপ-সচিব মোঃ শফিউল আলম, হবিগঞ্জ পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডাঃ নাসিমা খানম ইভা। বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান সত্যজিৎ দাশ, আশিক মিয়া, আব্দুস সাঈদ এওলা, মুহিবুর রহমান হারুন, আবু সিদ্দিক, মাসুম আহমেদ জাবেদ, নজরুল ইসলাম, জাবেদুল আলম চৌধুরী সাজু, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার আব্দুস সামাদ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহাদাৎ হোসেন, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক যুগান্তর প্রতিনিধি মোঃ সরওয়ার শিকদার, আমাদের সময় পত্রিকার প্রতিনিধি সলিল বরণ দাশ, টিভি ওয়ান (ইউকে’র) হবিগঞ্জ প্রতিনিধি ছনি চৌধুরী, পরিবার পরিকল্পনা পরিদর্শক এনামুল হোসেন, জুয়েল আহমেদ সুলেমান চৌধুরী প্রমুখ।