চেম্বার নেতৃবৃন্দের সাথে যুক্তরাষ্ট্রের কোয়ান্টাম এডুকেশন নেটওয়ার্কের প্রতিনিধিদলের মতবিনিময়

14
চেম্বার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন যুক্তরাষ্ট্রে’র কোয়ান্টাম এডুকেশন নেটওয়ার্কের প্রিন্সিপাল কনসালটেন্ট মিঃ মেগো হারালু।

৯ এপ্রিল মঙ্গলবার চেম্বার কনফারেন্স হলে যুক্তরাষ্ট্রের কোয়ান্টাম এডুকেশন নেটওয়ার্কের প্রিন্সিপাল কনসালটেন্ট ড. মেগো হারালু ও প্রতিনিধিবৃন্দের সাথে সিলেট চেম্বার এর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ। সভায় ড. মেগো হারালু বলেন, কোয়ান্টাম এডুকেশন নেটওয়ার্ক একটি ইন্টারন্যাশাল এডুকেশন কনসালটেন্ট প্রতিষ্ঠান। এটি বিশ্বের বিভিন্ন দেশের আন্তর্জাতিক মানের কলেজ ও ইউনিভার্সিটি নিয়ে কাজ করে। বর্তমানে প্রতিষ্ঠানটি যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নর্থ আলাবামা, ক্যাম্পবেল্সভিলে ইউনিভার্সিটি ও ড্যানভিলে ক্রিস্টিয়ান একাডেমী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে যুক্ত রয়েছে। তিনি বলেন, আমরা বিদেশে উচ্চশিক্ষা গ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের বিশ্বের বিভিন্ন দেশের ইউনিভার্সিটি ও শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক অফারকৃত বিভিন্ন কোর্স, সুযোগ-সুবিধা ও শিক্ষা পরবর্তী বিষয়াদি সম্পর্কে তথ্য প্রদান, টিউশন ফি ট্রান্সফার ও ভিসা প্রাপ্তি সহ বিভিন্ন সহযোগিতা প্রদান করে থাকি। তিনি বাংলাদেশী শিক্ষার্থীদের এ সুযোগ গ্রহণের আহবান জানান।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন প্রতিনিধিদলের সদস্য মিসেস ক্রিকারহিউ কিকি হারালু, শাহ্ জামাল উদ্দিন আলী আহমেদ, মিঃ কেথোসিও হারালু, সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক জিয়াউর রহমান টিটু, নর্থইস্ট ইউনিভার্সিটির প্রভাষক প্রসেনজিৎ কুমার ঘোষ, সানিহিল স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক মোঃ জুনায়েদ হেজবুল্লাহ ও মোহাম্মদ মুহিতুর রহমান, সিলেট চেম্বারের সহ সভাপতি মোঃ এমদাদ হোসেন, পরিচালক মোঃ সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, আব্দুর রহমান, মোঃ আতিক হোসেন, সদস্য তপন চক্রবর্তী, গৌতম বণিক, আলতাফ হোসেন, ইশরাক হোসেন, জসিম আহমেদ প্রমুখ। বিজ্ঞপ্তি