স্বামীর কবরের পাশে শায়িত হলেন মহিলা আ’লীগ নেত্রী রুবি ফাতেমা, বিভিন্ন মহলের শোক প্রকাশ

19

স্টাফ রিপোর্টার :
স্বামী ওহিদুল ইসলাম তোফার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও কিশোরী মোহন (বালক) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রুবি ফাতেমা ইসলাম। গতকাল মঙ্গলবার তার গ্রামের বাড়ি দক্ষিণ সুরমার লাউয়াই গ্রামের জামে মসজিদে জানাজা শেষে পারিবারিক করবস্থানে তাকে দাফন করা হয়। স্বামী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওহিদুল ইসলাম তোফার কবরের পাশেই তাকে শায়িত করা হয়।
জানাজার নামাজে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোমিন চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল আলম, জেলা পরিষদ সদস্য মতিউর রহমান মতিসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং সিলেটের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।
রুবি ফাতেমা ইসলাম মঙ্গলবার বেলা আড়াইটার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।
এদিকে, জেলা ও মহানগর আ’লীগসহ তার অঙ্গসংগঠন, বিভিন্ন সামাজিক সংগঠন, বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি পৃথক পৃথকভাবে শোক প্রকাশ করেছেন।
উল্লেখ্য, সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য রুবি ফাতেমা ইসলাম মঙ্গলবার দুপুর পৌণে ৩টার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। কিছুদিন আগে গুরুতর অসুস্থ অবস্থায় রুবি ফাতেমা ইসলামকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে আবারও তাকে সিলেটে ফিরিয়ে আনা হয়।
পররাষ্ট্রমন্ত্রী : সিলেট মহিলা আওয়ামী লীগের সভাপতি, জাতীয় মহিলা সংস্থা সিলেট এর চেয়ারম্যান এবং কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য রুবি ফাতিমা ইসলামের মৃত্যুতে গভীর শোক করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন এমপি। তিনি শোকসন্তপ্ত পরিবার ও রাজনৈতিক অনুসারীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো.তৌহিদুল ইসলাম প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
যুক্তরাষ্ট্রের ওয়শিংটনে অবস্থানরত পররাষ্ট্রমন্ত্রী এক শোক বার্তায় বলেন, রুবি ফাতিমা ইসলামের মৃত্যুতে জাতি একজন শ্রেষ্ঠ সন্তানকে হারালো। তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয় একজন রাজনৈতিক ব্যক্তিত্ব।
পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, রুবি ফাতিমা চলে যওয়ায় আওয়ামী লীগের রাজনীতিতে যে শূন্যতা সৃষ্টি হলো তা অপূরণীয়। তিনি মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।
আবুল মাল আবদুল মুহিত : সিলেট মহিলা আওয়ামী লীগের সভাপতি, সিলেট মহিলা সংস্থার চেয়ারম্যান এবং কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য রুবি ফাতিমা ইসলামের মৃত্যুতে গভীর শোক করেছেন সাবেক অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য, ভাষাসৈনিক, গবেষক আবুল মাল আবদুল মুহিত।
এক শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার শান্তি ও মাহফিরাত কামনা করে বলেন, রুবি ফাতেমা রাজনৈতিক পরিবারের সন্তান। আজীবন তিনি আওয়ামী রাজনীতিকে মনে প্রাণে ধারণ করেছেন, দলের প্রতি ছিলেন নিবেদিত প্রাণ এবং মৃত্যুর আগ পর্যন্ত সিলেট মহিলা আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়ে গেছেন। তার অভাব সহজে পূরণীয় নয়।
সাবেক মন্ত্রী মুহিত মরহুমার শোকসন্তপ্ত পরিবার এবং রাজনৈতিক অনুসারীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
মিসবাহ সিরাজ এবং জেলা ও মহানগর আ’লীগ : সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রুবি ফাতেমা ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ এবং সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
এ ছাড়াও শোক প্রকাশ করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য এডভোকেট লুৎফুর রহমান, সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।
শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, মহিলা নেত্রী হিসেবে দলকে সুসংগঠিত করার জন্য রুবি ফাতেমা ইসলাম বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন ও আন্তরিকভাবে কাজ করেছেন। তার মৃত্যুতে আওয়ামী লীগ একজন আদর্শবান, ত্যাগী ও পরীক্ষিত নেত্রীকে হারালো।
নেতৃবৃন্দ মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
এদিকে সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রুবি ফাতেমা ইসলামের মৃত্যুতে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক কেন্দ্রিয় সহ সভাপতি ও সিলেট জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক গভার শোক প্রকাশ করেছে। তিনি মরহুমার রুহের মাগফেরাত কামনা করে বলেন মরহুমার মৃত্যুতে আওয়ামীলীগ পরিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শিক একনিষ্ঠ এক নেত্রীকে হারালো তার সংগ্রামী জীবনের বিভিন্ন দিক শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।