শহীদ ডা. শামসুদ্দিন আহমদ স্মরণে শোক র‌্যালি আজ

11

১৯৭১ সালে সিলেট সদর হাসপাতালে (বর্তমান শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল) কর্তব্যরত অবস্থায় বর্বর পাকিস্তানিদের হাতে নির্মমভাবে শহীদ ডা. শামসুদ্দিন আহমদ, ডা. শ্যামল কান্তি লালা, নার্স মাহমুদুর রহমান ও এ্যাম্বুলেন্স চালক কুরবান আলীর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য প্রতি বছরের মতো এবারও বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে নাগরিক মৈত্রী সিলেট।
কর্মসূচির অংশ হিসেবে আজ মঙ্গলবার বিকেল ৪টায় চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শোকর‌্যালি বেরা করা হবে। র‌্যালি পরবর্তীতে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হবে।
‘নাগরিক মৈত্রী’ সিলেটের আহবায়ক এডভোকেট সময় বিজয় সী শেখর জানিয়েছেন, প্রতি বছর ৯ এপ্রিল তার সংগঠন ও সিলেটের বিভিন্ন সাংস্কৃতিক-সামাজিক সংগঠনের উদ্যোগে চৌহাট্টাস্থ শহীদ মিনারের পাশে বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এবার ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি শোকর‌্যালি বের করা হবে।
উপরোক্ত কর্মসূচিতে অংশগ্রহণের জন্য বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের সর্বস্তরের মানুষের উপস্থিতি কামনা করেছেন নাগরিক মৈত্রী, সিলেট এর আহবায়ক এডভোকেট সমর বিজয় সী শেখর। বিজ্ঞপ্তি