অবৈধ সিলিন্ডার ব্যবসা বন্ধে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান

7
অবৈধ গ্যাস সিলিন্ডারের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান।

স্টাফ রিপোর্টার :
অবৈধ সিলিন্ডার ব্যবসা বন্ধ করতে নগরীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করছে সিলেট বিস্ফোরক পরিদপ্তর ও জেলা প্রশাসন। গতকাল সোমবার জেলা প্রশাসন ও সিলেট বিস্ফোরক পরিদপ্তরের সম্বন্নয়ে বেলা ৩ টায় সুবিদবাজার ও টুকেরবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
সিলেট বিস্ফোরক পরিদপ্তর সূত্রে জানা যায়, মোবাইল কোর্ট পরিচালনা করে ৩টি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এর মধ্যে অগ্নি নির্বাপক যন্ত্র না থাকা এবং মেয়াদউর্ত্তীণ সিলিন্ডার সরবরাহের অপরাধে সুবিদবাজারের অনুপম এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, টুকেরবাজারের সোহেল এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা ও অগ্নি নির্বাপক যন্ত্র না থাকায় এবং সিলিন্ডার টেস্টিং পদ্ধতি সঠিক না পাওয়ায় টুকেরবাজারের মধুমতি সিলিন্ডার রিসেট সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন সিলেট বিষ্ফোরক পরিদপ্তরের সহকারী পরিদর্শক আলিম উদ্দিন।
বিস্ফোরক পরিদপ্তরের সহকারী পরিদর্শক আলিম উদ্দিন বলেন, বেশিরভাগ সিলিন্ডার ব্যবসায়ির অগ্নি নির্বাপণ ব্যবস্থা নেই। অনেকের বিস্ফোরক লাইসেন্স থাকলেও তার মেয়াদ নেই। ব্যবসায়ীদের মুনাফার জন্য আমরা সাধারন জনগনকে ঝুঁকিতে রাখতে পারি না। তাই অবৈধ গ্যাস সিলিন্ডার বিক্রয় ও বিপণন প্রতিষ্ঠান বন্ধে এ অভিযান অব্যাহত থাকবে।