শাবিতে ক্যারিয়ার ক্লাবের ফ্রেশার্স রিসিপশন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

23

শাবি থেকে সংবাদদাতা :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম ক্যারিয়ার ভিত্তিক সংগঠন “সাস্ট ক্যারিয়ার ক্লাব’র ফ্রেশার্স রিসিপশন ও ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে । শনিবার বিকেল ৪ টায় বিশ্বাবিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।
ক্লাবের বর্তমান সভাপতি শাহরিয়ার উদ্দিন আহমেদ সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাইম ইমরান দূর্জয়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণিত বিভাগের অধ্যাপক ড. রাশেদ তালুকদার, বিশেষ অতিথি হিসেবে ছিলেন এনথ্রোপলজি বিভাগের অধ্যাপক আব্দুল আওয়াল বিশ্বাস, ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক মোঃ মোজাম্মেল হক, এবং সিএসই বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম। অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলেন ড.আবু আলী ইবনে সিনা (রিসার্চফেলো, বায়োইঞ্জিনিয়ারিং এন্ড ন্যানোটেকনোলজি, ইউনিভার্সিটি অব কুইন্সল্যান্ড, সহকারী অধ্যাপক বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি, সাস্ট)।
অনুষ্ঠানে প্রধান অতিথি অধ্যাপক ড. রাশেদ তালুকদার বলেন, ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব বরাবরই নতুনত্ব নিয়ে কাজ করে, যা আমার ব্যক্তিগতভাবে অনেক পছন্দের । প্রতিনিয়ত শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ে সচেতন করে তোলার জন্য সাস্টসিসি যেভাবে কাজ করে যাচ্ছে তা সতিই প্রশংসার দাবিদার।’ তিনি এ সময় তিনি নতুনদের সবসময় সাস্টসিসির সাথে থাকার আহবান জানান।
ড.আবু আলী ইবনে সিনা’র আলোচনার বহুমুখী দিকের একটা অংশ হিসাবে উঠে আসে কিভাবে বিদেশে উচ্চ শিক্ষার জন্য নিজেকে প্রস্তুত করতে হবে, নিজেকে একজন বিশ্বমানের নাগরিক হিসাবে তৈরী করতে হবে। একজন সাস্টিয়ান থেকে একজন বিশ্বমানের গবেষক হয়ে উঠার গল্পও তিনি সবার সমনে উপস্থাপন করেন।
অনুষ্ঠানের সভাপতি শাহরিয়ার উদ্দিন বলেন, ‘ক্যারিয়ার গঠনে শিক্ষার্থীদের উৎসাহিত করা ও দিক নির্দেশনা দেয়ার প্রয়াসেই এই সংগঠনের যাত্রা শুরু হয়েছিল। বিগত ৭ বছর যাবত এই কাজ করে আসছে সংগঠনটি। আজকের এই অনুষ্ঠান আয়োজনের মূল উদ্দেশ্য নতুনদেরকে ভবিষ্যতে ভালো কিছু করার ব্যাপারে অনুপ্রাণিত করা এবং সে লক্ষ্যেই এই বিশ্ববিদ্যালয়ের অন্যতম কৃতি ব্যক্তিত্ব জনাব আবু সিনা স্যার কে আমন্ত্রণ জানিয়েছি আমরা, আশা করি উনার বক্তব্য নবীন শিক্ষার্থীদের জন্য অনেক কার্যকরী হবে।”
অনুষ্ঠানের শেষে বহুল আকাঙ্খিত“ট্যালেন্ট হান্ট” প্রতিযোগিতার ফলাফল ঘোষনা করা হয়। এতে ট্যালেন্ট অফ দ্যা ইয়ার হওয়ার গৌরব অর্জন করেন দেবব্রত ধর অপু, প্রথম রানার আপ মো: নাজমুস সালেহীন ও ২য় রানার আপ কাউসার আহমেদ বাপ্পী পুরষ্কার গ্রহণ করেন। অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরুষ্কার হিসেবে ক্রেস্ট,সার্টিফিকেট, টিশার্ট এবং বই তুলে দেন অনুষ্ঠানের মূল আকর্ষণ ড. আবু আলি সিনা এবং সাস্ট ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা ড. মোজাম্মেল হক চৌধুরী।