বিশ্বকাপে আফগানদের প্রাথমিক দল ঘোষণা

19

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
আসছে ওয়ানডে বিশ্বকাপকে কেন্দ্র করে ২৩ সদস্যে প্রাথমিক দল ঘোষণা করেছে আফগানিস্তান। আগামী মাসে এই দলটি দক্ষিণ আফ্রিকায় অনুশীলন ক্যাম্প করবে। স্কোয়াডে রয়েছেন সদ্যই নেতৃত্ব হারানো আসগর আফগান। যেখানে নতুন অধিনায়ক গুলবাদিন নাইব ও তার সহকারী রশিদ খান।
এর আগে নাইবকে ওয়ানডের অধিনায়ক করে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক দাওলাত আহমাদজাই বলেন, ‘চার বছর ধরে আফগানিস্তানের নেতৃত্ব দেওয়া আসগর আফগানের দ্বারা দল গর্বিত। আমি আশাকরি তার উত্তরসূরি হিসেবে গুলবাদিন নাইব দলকে ঠিকভাবে পরিচালনা করবে।’
এদিকে প্রাথমিক ঘোষিত এই দলটি দ.আফ্রিকায় ৬টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে। পরে এই দলটি কাবুলে ফিরলে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের মূল স্কোয়াড ঘোষণা করা হবে।
আগামী ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে বিশ্বকাপের এবারের আসরের পর্দা উঠবে। যেখানে ১ জুন ব্রিস্টলে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে আফগানরা।
২৩ সদস্যের আফগান স্কোয়াড: গুলবাদিন নাইব (অধিনায়ক), রশিদ খান (সহ-অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, নূর আলী জাদরান, হযরতউল্লাহ জাজাই, উসমান গনি, আসগর আফগান, হাশমতউল্লাহ শহিদী, রহমত শাহ, মোহাম্মদ নবী, নাজিব জাদরান, দারবিশ রাসুলি, মুজিব উর রহমান, শফিকুল্লাহ শাফাক, দাওলাত জাদরান, আফতাব আলম, শাপুর জাদরান, হামিদ হাসান, করিম জানাত, কোয়াইস আহমাদ, শরফুদ্দিন আশরাফ, সাঈদ শরিজাদ, সামিউল্লাহ শিনওয়ারী।