ওবায়দুল কাদের হাসপাতাল ছেড়েছেন

25
কিছুটা সুস্থ হয়ে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদের।

কাজিরবাজার ডেস্ক :
দীর্ঘ এক মাস সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নেয়ার পর শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিকেল তিনটায় তাঁকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়।
সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের সঙ্গে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক অধ্যাপক ডাঃ আবু নাসার সেখানে দায়িত্বরত সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি জানান, হাসপাতাল থেকে ছাড়পত্র পেলেও তাঁকে আরও কিছুদিন সিঙ্গাপুরে থাকতে হবে। উনি শারীরিকভাবে সুস্থ আছেন। উনার হার্ট, ব্লাড প্রেশার, ডায়াবেটিস সবই ভাল আছে। দুই তিন সপ্তাহ পরে পরবর্তী ফলোআপ করে উনি (ওবায়দুল কাদের) দেশে ফিরে যাবেন।
এ দিকে গণমাধ্যমে পাঠানো একটি ভিডিও চিত্রে হাসপাতাল থেকে গাড়িতে উঠার সময়ে ওবায়দুল কাদেরকে বেশ প্রাণবন্ত ও হাস্যোজ্জ্বল দেখা গেছে। এসময় তিনি উপস্থিত সবাইকে হাত নেড়ে শুভেচ্ছা জানান। সিঙ্গাপুরে একটি ভাড়া বাসায় কিছুদিন থেকে বাকি চিকিৎসা গ্রহণ শেষে এ মাসেরই শেষ সপ্তাহে ওবায়দুল কাদের দেশে ফিরতে পারেন বলে সেখানে থাকা নেতারা আশাবাদ ব্যক্ত করেছেন। ওবায়দুল কাদেরের সঙ্গে তাঁর স্ত্রী ইসরাতুন্নেসা কাদেরও সিঙ্গাপুরে রয়েছেন।
৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু মেডিক্যালে ভর্তি হলে তাঁর হৃৎপিন্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। পরে ৪ মার্চ উন্নত চিকিৎসার জন্য তাঁকে এয়ার এ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেয়া হয় এবং সে রাতেই একটি মেডিক্যাল বোর্ড গঠন করে কাদেরের চিকিৎসা শুরু করেন মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা। গত ২০ মার্চ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়। ছয় দিন পর তাঁকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়।