বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালে রোগীর মৃত্যুর ঘটনায় বিক্ষুব্ধ স্বজনদের হামলা

23

মাহবুব আহমদ খান বিয়ানীবাজার থেকে :
বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালে এক রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্রে করে বিক্ষুব্ধ স্বজনরা হাসপাতালে হামলা চালিয়েছে। পরে বিয়ানীবাজার থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। মৃত রোগীর নাম আজিম উদ্দিন (৬২)। তিনি বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের আরেঙ্গাবাদ গ্রামের বাসিন্দা। গত বৃহস্পতিবার রাতে স্বজনরা তাঁকে হাসপাতালে ভর্তি করেন। গতকাল শুক্রবার ভোর বেলা তার মৃত্যু ঘটে।
এ ঘটনায় পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা রোগীর মৃত্যুর পেছনে মূল দায়ী কারা সেটি তদন্ত করবেন। একই সাথে ভাঙচুরের ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও চিন্তা করছেন সংশ্লিস্টরা।
এ দিকে হাসপাতাল সূত্রে জানা যায়, রোগীর অবস্থায় সংকটাপন্ন হওয়ায় কর্তব্যরত চিকিৎসক ভর্তির সময়ে রোগীকে সিলেট নেয়ার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু স্বজনদের অনুরোধে এবং তারা রোগীর বিষয়ে লিখিত ভাবে দায়িত্ব নেয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছিলো।
হামলা ও ভাঙচুরের সংবাদ পেয়ে বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর কর একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে ছুটে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর ও মাথিউরা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সিহাব উদ্দিন।