সিলেট বিভাগীয় ব্রাহ্মণ সম্মেলনে মুক্তিযোদ্ধা লে. কর্ণেল (অব.) নিরঞ্জন ভট্টাচার্য ॥ আলোকিত দেশ গঠনে ব্রাহ্মণ সমাজকে এগিয়ে আসা জরুরি

100
সিলেট বিভাগীয় ব্রাহ্মণ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ ব্রাহ্মণ সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল (অব) নিরঞ্জন ভট্টাচার্য।

বাংলাদেশ ব্রাহ্মণ সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা লে. কর্ণেল (অব) নিরঞ্জন ভট্টাচার্য বলেছেন- এ বাংলাদেশ আমাদের। এ দেশে আমাদেরকে মাথা উঁচু করে বাঁচতে হবে। সকল ধর্মকে সম্মান ও শ্রদ্ধা জানিয়ে এগিয়ে যাওয়া প্রয়োজন। সনাতন ধর্মের শ্রী বৃদ্ধি করতে ব্রাহ্মণ সমাজকে বেশি বেশি কাজ করা দরকার। দেশ ও সমাজের কুটিলতা, কুসংস্কার, ভ-ামি ও অপরাধ দমিয়ে দিয়ে সুন্দর ও শান্তিপূর্ণ দেশ ও সমাজ নির্মাণ করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়া এখন সময়ের দাবি।
তিনি ৫ এপ্রিল শুক্রবার সকাল ১০টায় নগরীর মীরাবাজারস্থ শ্রীশ্রী বলরাম জিউর আখড়ায় বাংলাদেশ ব্রাহ্মণ সংসদ সিলেট বিভাগীয় কমিটি ও শ্রীহট্ট ব্রাহ্মণ পরিষদের উদ্যোগে আয়োজিত সিলেট বিভাগীয় ব্রাহ্মণ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন- আলোকিত দেশ গঠনে ব্রাহ্মণ সমাজকে এগিয়ে আসা জরুরি। সময় থাকতে সবাইকে একযোগে কাজ করা উচিৎ। সময় গেলে সাধন হবে না। এখনি না জাগলে আমরা অন্ধকারেই পড়ে থাকবো।
বাংলাদেশ ব্রাহ্মণ সংসদ সিলেট বিভাগীয় কমিটি ও শ্রীহট্ট ব্রাহ্মণ পরিষদের উদ্যোগে আয়োজিত সিলেট বিভাগীয় ব্রাহ্মণ সম্মেলনের শুভ উদ্বোধন করেন- বিশিষ্ট শিক্ষাবিদ ও সংগঠক বিরাজ মাধব চক্রবর্তী মানস।
সম্মেলনে সভাপতিত্ব করেন সিলেট বিভাগীয় ব্রাহ্মণ সম্মেলন-২০১৯ এর প্রস্তুতি কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ ব্রাহ্মণ সংসদ কেন্দ্রিয় কমিটির মহাসচিব বিজয় কৃষ্ণ ভট্টাচার্য, বাংলাদেশ ব্রাহ্মণ সংসদ কেন্দ্রিয় কমিটির সিনিয়র সহ-সভাপতি বেণী মাধব চক্রবর্তী, শ্রীহট্ট পুরোহিতম-লীর সভাপতি জয়ন্ত বিজয় চক্রবর্তী, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট প্রদীপ ভট্টাচার্য, শ্রীহট্ট ব্রাহ্মণ পরিষদের প্রধান উপদেষ্টা অ্যাডভোকেট বিজয় কৃষ্ণ ভট্টাচার্য্য, শাবিপ্রবি বাংলা বিভাগের প্রধান অধ্যাপক শরদিন্দু ভট্টাচার্য, নিহারেন্দু ভট্টাচার্য, ড. রজত কান্তি ভট্টাচার্য ও অসিত ভট্টাচার্য প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন- সিলেট বিভাগীয় ব্রাহ্মণ সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব বিশ্বজিৎ চক্রবর্তী তপন। সম্মেলনে অতিথিবৃন্দকে ফুল ও উত্তরীয় দিয়ে বরণ করা হয়। বিজ্ঞপ্তি