আমি ফুটবল পরিবার থেকেই এসেছি – প্রধানমন্ত্রী

92
বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট’১৮ এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্ট’১৮ খেলায় চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দিয়ে গ্রুপ ছবিতে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কাজিরবাজার ডেস্ক :
ফুটবল বাংলাদেশের মানুষের অত্যন্ত জনপ্রিয় খেলা। আমার দাদা, বাবা ফুটবল খেলতেন এবং খেলা দেখতে পছন্দ করতেন। আমি ফুটবল পরিবার থেকেই উঠে এসেছি। বললেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আয়োজিত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ স্কুল ফুটবল টুর্নামেন্টের শিরোপা জিতেছে যথাক্রমে সিলেটের হরিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ময়মনসিংহের পাঁচরুখি সরকারী প্রাথমিক বিদ্যালয়।
শেখ হাসিনা বলেন, আমার ভাই শেখ কামাল এবং শেখ জামালও ফুটবল খেলতেন। আমার নাতি-পুতি, জয়ের মেয়ে, রেহানার ছেলে-মেয়ে সবাই ফুটবল খেলে। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতার খেলা দেখছেন প্রধানমন্ত্রী তিনি বলেন, ফুটবল জনপ্রিয় খেলা। এই খেলার আরও উন্নয়নে আমরা পদক্ষেপ গ্রহণ করছি। আমরা প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম করছি যাতে করে আমাদের ছেলে-মেয়েরা সেখানে অনুশীলন করতে পারে।
তিনি বলেন, আমরা চাই দেশের ছেলে-মেয়েরা তাদের মানসিকভাবে সুস্থ ও শারীরিকভাবে ফিটনেস ধরে রেখে এবং শৃঙ্খলা অর্জন করে খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশ নেবে। শেখ হাসিনা বলেন, এমন বড় একটি টুর্নামেন্ট আয়োজন করে বাংলাদেশ বিশ্ব ইতিহাসে উদাহরণ সৃষ্টি করেছে।
তিনি উল্লেখ করেন, ৬৫ হাজার ৭৯০টি স্কুলের ১১ লাখ ১৮ হাজার ৫১৫ জন ছাত্র বঙ্গবন্ধু গোল্ড কাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮ তে অংশ নেয়। অন্যদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ড কাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮ তে ৬৫ হাজার ৭০০ স্কুলের ১১ লাখ ১৬ হাজার ৯০০ ছাত্রী অংশ নেয়।