অবৈধ ট্রাক স্ট্যান্ড উচ্ছেদে ভ্রাম্যমান আদালতের অভিযান

14
অবৈধ যানবাহনের বিরুদ্ধে পুুলিশের অভিযান। ছবি- রেজা রুবেল

স্টাফ রিপোর্টার :
নগরীর অবৈধ ট্রাক স্ট্যান্ড উচ্ছেদে ৩ ধরনের অভিযান চালাচ্ছে সিলেট সিটি করপোরেশন। গতকাল বৃহস্পতিবার থেকে এ অভিযানে নেমেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। দুপুরে নগরীর কীন ব্রীজ সংলগ্ন এলাকা ও সার্কিট হাউসের আশপাশ থেকে অবৈধ ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ করে ভ্রাম্যমান আদালত।
মাসব্যাপী পরিষ্কার পরিছন্নতা অংশ হিসেবে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সিলেটের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. এরশাদ মিয়া ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান। এ সময় সার্কিট হাউসের সামনে সুরমা নদীর তীর থেকে প্রায় অর্ধ শতাধিক ট্রাক পিকাপ কাভার্ট ভ্যান সরিয়ে দেয়া হয়। ভ্রাম্যমান আদালতের অভিযানকালে মহানগর পুলিশের সদস্যরাও উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে এনডিসি মো. এরশাদ মিয়া বলেন, দীর্ঘ দিন থেকে কীন ব্রিজ সংলগ্ন এলাকায় অবৈধ ট্রাক স্ট্যান্ড দিয়ে যান চলাচলে বিঘœ সৃষ্টি করেছে একটি মহল। নগরীর মাসব্যাপী পরিষ্কার পরিছন্নতা অংশ হিসেবে জেলা প্রশাসকের নির্দেশে অভিযান চালিয়ে প্রায় অর্ধশতাধিক ট্রাক পিকআপ কাভার্টভ্যান দক্ষিণ সুরমার নির্ধারিত ট্রাক স্ট্যান্ডে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এরপরও যদি কীন ব্রীজ এলাকায় স্ট্যান্ড গড়ে তোলা হয়, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন তিনি।
সম্প্রতি দক্ষিণ সুরমায় নির্মিত একটি ট্রাক স্ট্যান্ড পার্কিংয়ের জন্য উন্মুক্ত করে সিলেট সিটি করপোরেশন। এরপর থেকেই অবৈধ ট্রাক পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান শুরু হয়।