সদর হাসপাতালের কাজ দ্রুত শুরু করার জোর দাবী

9

সম্প্রতি সিলেট প্রেসক্লাব আয়োজিত একটি অনুষ্ঠানে সিলেট জেলা সদর হাসপাতালের ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের বিষয়ে গভীর উদ্বেগ উৎকন্ঠা নিয়ে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির এক বিশেষ প্রতিক্রিয়া সভা গতকাল ৩ এপ্রিল বুধবার বিকেল ৩ টায় নগরীর একটি রেস্তোরায় অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, বিভাগীয় শহর ও সিলেট মেট্রোপলিটন হিসাবে অত্যাধুনিক ও বিশাল পরিসরে একটি প্রাণ কেন্দ্রে হাসপাতাল নির্মাণ করা অতীব প্রয়োজন। এমনিতে লক্ষ লক্ষ মানুষের জন্য একমাত্র ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা কার্যক্রমে হিমশিম খাচ্ছে। এতে করে দুর্নীতি অনিয়ম বেড়েই চলেছে। সময়ের তাগিদে বর্তমান সরকার ২৫০ শয্যা বিশিষ্ট সিলেট জেলা সদর হাসপাতাল নির্মাণের প্রস্তুতি নেয়ার প্রেক্ষিতে ইতিমধ্যে সিলেটসহ দেশবাসী আনন্দিত ও পরম কৃতজ্ঞ। নগরীর এই প্রাণ কেন্দ্রে এই হাসপাতাল নির্মিত হলে চিকিৎসা সহ উন্নয়ন কার্যক্রমে এক বিরাট গতি বয়ে আনবে। দেশের গরীব জনগণের জন্য যে উপকার হবে তা ভাষায় প্রকাশ করার মতো নয়। কথাবার্তা পরিষ্কার স্বার্থান্বেষী মহলের কথায় কান না দিয়ে লক্ষ লক্ষ মানুষের অন্যতম মৌলিক অধিকার চিকিৎসা পাওয়ার লক্ষ্যে অবিলম্বে আবু সিনা ছাত্রাবাসে সিলেট জেলা সদর হাসপাতালের কাজ শুরু করার জন্য জোর দাবী জানানো হয়। শীঘ্রই এই কাজ শুরু করা না হলে সিলেটের মানবদরদী ও সচেতন নাগরিকবৃন্দদেরকে নিয়ে যা যা করা দরকার তাই করা হবে। এই দাবিতে সিলেটের দাবী আদায়ের জন্য গঠিত বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দদেরকে সমন্বয় সাধন করে একটি আন্দোলন গড়ে তোলার জন্য নেতৃবৃন্দরা আশাবাদ ব্যক্ত করেন।
কেন্দ্রীয় সভাপতি নাছির উদ্দিন এডভোকেটের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মকসুদ হোসেনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন-কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, স্থায়ী কমিটির সদস্য মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন চতুলী, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন রশীদ এডভোকেট, সাংগঠনিক সম্পাদক ডা: অরুণ কুমার দেব, প্রচার সম্পাদক আবদুল করিম পাখী মিয়া, দক্ষিণ সুরমা শাখার সভাপতি আব্দুল ওয়াহিদ, সাধারণ সম্পাদক আব্দুস সালাম সোহেল, কেন্দ্রীয় সদস্য আব্দুল মোতাওয়াল্লী ফলিক, কয়েছ আহমদ সাগর, রফিকুল ইসলাম সিতাব, মাওলানা কাজী ইব্রাহীম, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ইসমত ইবনে ইসহাক সানজিদ, সিনিয়র সহ-সভাপতি ইমাম হোসেন, সাধারণ সম্পাদক আমীন তাহমিদ প্রমুখ। বিজ্ঞপ্তি