স্মরণ সভায় অধ্যক্ষ ড. আব্দুল্লাহ ॥ রায়হানের অকাল মৃত্যু বেদনাধায়ক

25
সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের মেধাবী শিক্ষার্থী মো: সামছুল ইসলাম রায়হান স্মরণে আয়োজিত স্মরণ সভায় বক্তব্য রাখছেন সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার ড. মুহাম্মদ আব্দুল্লাহ।

আমরা ভুলে গিয়েছিলাম আমরা মরে যাবো। আজকের এই স্মরণ সভা ও দোয়া মাহফিলে আসার পর সেটি মনে হলো। সন্তান কিংবা বাবা-মা বা তার সহকর্মীরা যদি দোয়া করে তার বেহেস্ত কামনা করে এই দোয়াটাই তার কাছে পৌছাবে আর কিছু না। রায়হানের অকাল মৃত্যু আমাদের জন্য বেদনাধায়ক, সহজে ভুলা যাবে না। সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের মেধাবী শিক্ষার্থী মো. সামছুল ইসলাম রায়হানের স্মরণে মঙ্গলবার (২ এপ্রিল ২০১৯) প্রতিষ্ঠানের কনফারেন্স রুমে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার ড. মুহাম্মদ আব্দুল্লাহ।
সাধারণ শিক্ষার্থীদের প্রতিনিধি মো. নাঈমুল ইসলামের পরিচালনায় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন, সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবুল হোসেন, মাহবুবুল আলম, সিভিল বিভাগের বিভাগীয় প্রধান মো. মুমতাজ উদ্দিন চৌধুরী, ইলেকট্রনিক্স বিভাগের বিভাগীয় প্রধান আ খ ম সাহাজ উদ্দিন, ইলেকট্রোমেডিক্যাল বিভাগের বিভাগীয় প্রধান ইঞ্জিনিয়ার উজ্জ্বল দাস গুপ্ত, মেকানিক্যাল বিভাগের শিক্ষক আব্দুর রউফ, মেকানিক্যালের শিক্ষক মো. আমিনুল ইসলাম, এস এম ফারুক হোসেন, কম্পিউটার বিভাগের শিক্ষক বশির আলম, রুকশানা নাহার প্রমুখ।
ইলেকট্রোমেডিক্যাল ৬ষ্ঠ পর্বের শিক্ষার্থী আব্দুল মোমেনের কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া শোক সভায় শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, মো.আফজাল হোসেন, মো. রাকিবুল ইসলাম।
স্মরণ সভায় আরো উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন রায়হানের বাবা মো. নুরুল ইসলাম এবং তার বোন মোছা. সেলিনা সুলতানা ও চাচা মো.খছরু মিয়া।
সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা জামাল উদ্দিনের দোয়া পরিচালনার মধ্য দিয়ে উপস্থিত বক্তারা আরো বলেন, আজ রায়হানের জন্য আমরা উদ্যোগ নিয়েছি স্মরণ সভা ও দোয়া মাহফিল করার। যদি এই ধারাবাহিকতা অব্যাহত হয় কাল আমার বা অন্য কারোর মৃত্যু হলে তার জন্যও এরকম উদ্যোগ নেয়া হবে। আর আমরা যে শিক্ষার্থীর জন্য এরকম অনুষ্ঠান করবো যখন তার বাবা-মা দেখবেন আমার সন্তানের জন্য তার প্রতিষ্ঠানে তাকে স্মরণ করে শোক সভা করা হয়েছে অন্তত তখন তারা মন থেকে শান্তিটুকু পাবেন। যেই অর্জনটা হবে আমাদের সব শিক্ষার্থীর এবং তাদেরকে দেখে আমরাও অনেক খুশি হব। এই পৃথিবীতে আমরা যাই করিনা কেন যশ, খ্যাতি, সম্পদ কোনো কিছুই থাকবে না শুধু রয়ে যাবে আমাদের ভালো ব্যবহার আর ভালো কাজ। বিজ্ঞপ্তি