বিশ্বনাথে দুর্নীতি প্রতিরোধ কমিটির দায়সারা মানববন্ধন

100

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
‘বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশে পালন করা হচ্ছে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ ২০১৯। অন্য বছরের তুলনায় এবছর দুর্নীতি প্রতিরোধ কমিটির দায়সারা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বিশ্বনাথ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতারা। গতকাল সোমবার দুপুর ২টায় স্থানীয় বাসিয়া ব্রীজে ১৮ থেকে ২০ জনের উপস্থিতিতে ১৫-২০মিনিটের মধ্যেই এ মানববন্ধন কর্মসূচি সম্পন্ন করা হয়েছে বলে বিশ্বনাথের ব্যবসায়ীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নোতার অভিযোগ করেছেন। একইভাবে উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষকরাও অভিযোগ করেছেন। তাদের সকলেরই দাবি দুর্নীতি প্রতিরোধ কমিটির মানববন্ধন এ রকম হওয়া উচিত নয়।
তবে, এ প্রসঙ্গে জানতে চাইলে দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি কামাল বাজার আলীম মাদরাসার অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, সাধারণ সম্পাদক ও উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ কলেজের অধ্যক্ষ নেছার আহমদও একমত পোষণ করেছেন। তারা এ প্রতিবেদককে বলেন, এটা আসলেই এক ধরনের দায়সারাভাবেই হয়েছে। কারণ একদিকে এইচএসসি পরীক্ষা আর অন্যদিকে ৮ ইউনিয়নের কমিটিগুলোর অনুমোদন না আসায় এমন অবস্থা হয়েছে।
সংগঠনের সভাপতি মুফতি মাওলানা একেএম মনোওর আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ নেছার আহমদের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার অমিতাভ পরাগ তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ সদর ইউনিয়য়নের চেয়ারম্যান ছয়ফুল হক ও দৌলতপুর ইউনিয়নের আমির আলী। এ সময় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি কবি সাইদুর রহমান সাঈদ।
সংবাদকর্মী ছাড়া বাকিদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রবীণ সাংবাদিক আব্দুল আহাদ, সংগঠনের সদস্য হাজী ময়নুর রহমান ও মো. মধু মিয়া, অধ্যক্ষ আবু তাহের মোহাম্মদ হোসাইন, মুরব্বী আব্দুন নূর, ডাক্তার বিভাংশু গুণ বিভু, সংগঠক সৌমিত্র ধর, ফজলুর রহমান, রোশন আলী, সামছুল কবির ও আব্দুস সালাম।